ফরিদগঞ্জে আট ব্যবসা প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা

চাঁদপুরের ফরিদগঞ্জে ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করায় আট ব্যবসা প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১৬ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সদর ও চান্দ্রা বাজারে তদারকি অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

তিনি বলেন, আজকের অভিযানে ফরিদগঞ্জ পূর্ব চান্দ্রা বাজার রিপন মেডিকেল হলে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় পাঁচ হাজার টাকা, আবুলের দোকানে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে অবৈধ উপায়ে ইফতার সামগ্রী তৈরি ও সংরক্ষণের দায়ে এক হাজার টাকা, মুজাফফর স্টোরে মূল্য তালিকা প্রদর্শন না করায় চার হাজার টাকা, নিবারণ মেডিকেল হলে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় আট হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ফরিদগঞ্জ বাজারে অভিযানে শাহী হোটেলে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে অবৈধ উপায়ে ইফতার সামগ্রী তৈরি ও সংরক্ষণের দায়ে পাঁচ হাজার টাকা, ওয়ান স্টার হোটেলে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে অবৈধ উপায়ে ইফতার সামগ্রী তৈরি ও সংরক্ষণের দায়ে ১৫ হাজার টাকা, মাসুদ ফল বিতানে মূল্য তালিকা প্রদর্শন না করায় দুই হাজার টাকা এবং ইব্রাহিম ফল বিতানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। সর্বমোট আট ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া তরমুজের দোকানে অভিযান করে দেখা যায় প্রতি পিস তরমুজ ৩০০ থেকে ৪০০ এর মধ্যে বিক্রি হচ্ছে। আইন মেনে নায্যমূল্যে যৌক্তিকভাবে পণ্য বিক্রি করতে সকল ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে বলে জানান এ কর্মকর্তা।

অভিযানে চাঁদপুর জেলা পুলিশের একটি দল সহযোগিতা করে।

প্রতিবেদক: শরীফুল ইসলাম, ১৬ মার্চ ২০২৪

Share