Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে অগ্নিকাণ্ডে কৃষক পরিবারের ৪ বসতঘর পুড়ে ছাই
Agun Chai

ফরিদগঞ্জে অগ্নিকাণ্ডে কৃষক পরিবারের ৪ বসতঘর পুড়ে ছাই

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় ভয়াবহ অগ্নিকাÐে কৃষকের বসতঘরসহ ৪টি ঘর পুড়ে ছাই হয়েছে। রোববার (১২ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের মানুরী বৈদ্দের বাড়িতে অগ্নিকাÐের ঘটনা ঘটে।

আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে দু’জন আহত হয়েছেন।

খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলে পাশের আরো ডজনখানেক বসতঘর রক্ষা পায়।
ক্ষতিগ্রস্ত পরিবারাগুলোর মধ্যে রয়েছেন কৃষক আনা মিয়ার দুটি, তার ছেলে জসিম উদ্দিনের একটি ও প্রতিবেশী সেলিম মিয়ার বসতঘর। আগুনে জসিমের ঘরে থাকা নগদ দেড় লক্ষ টাকা, কয়েক মণ চাউল, অন্যান্য আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বাবুল পাটওয়ারী ঘটনাস্থলে যান। ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে কথা বলে ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ লাখ টাকা হবে বলে জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী মমিন বৈদ্দ জানান, দুপুরে জসিম বৈদ্দের বসতঘরের চালের ওপরে আগুনের লেলিহান শিখা দেখে আমি দৌড়ে আসি এবং আশেপাশের লোকজনকে নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। তবে বিদ্যুৎ লাইন সচল থাকায় অনেকেই সাহস করে এগিয়ে আসতে পারেনি।’

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কমান্ডার মনজির হোসেন জানান, ‘অগ্নিকাণ্ডের স্থল সম্পর্কে সঠিক তথ্য দ্রুত না পাওয়ার কারণে ওই বাড়ির ৪টি বসত ঘর পুড়ে যায়। আমরা বাকি ঘরগুলো রক্ষার চেষ্টায় পুরোপুরিভাবে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।’

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এইচ.এম মাহাফুজুর রহমান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গজেব ও স্থানীয় চেয়ারম্যান আবদুল গনি পাটওয়ারী বাবুল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় তাঁরা ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ অর্থ সহায়তা ও কম্বল বিতরণ করেন।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়