Home / আন্তর্জাতিক / প্রাণনাশের হুমকি তসলিমার ভারত ত্যাগ

প্রাণনাশের হুমকি তসলিমার ভারত ত্যাগ

‎Wednesday, ‎03 ‎June, ‎2015   02:30:23 AM

চাঁদপুর টাইমস ডেস্ক:

বাংলাদেশের ‘মৌলবাদিদের’ কাছ থেকে অব্যাহত প্রাণনাশের হুমকি পাওয়ায় বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনকে নিউ ইয়র্কে নিয়ে যাওয়া হয়েছে। আমেরিকান একটি এনজিও নিজেদের উদ্যোগে তসলিমাকে সেখানে নিয়ে গেছে।

‘সেন্টার ফর ইনকোয়ারি’ নামের ওই এনজিওটি জানিয়েছে, সম্প্রতি বাংলাদেশে তিন ব্লগারকে হত্যা করেছে ইসলামি চরমপন্থিরা। অভিজিৎ রায়, ওয়াশিকুর রহমান ও অনন্ত বিজয় দাসের মৃত্যুর পর তসলিমাকে ইমেলে প্রাণনাশের হুমকি দেয় আল-কায়দা মদতপুষ্ট আনসার-উল-বাংলা নামের একটি সংগঠন। তসলিমাকে নিরাপত্তার খাতিরে সেন্টার ফর ইনকোয়ারির পক্ষ থেকে জরুরী তহবিল সংগ্রহ করা হয়। এই তহবিলের মাধ্যমে নিউইয়র্কে তসলিমার খাদ্য ও বাসস্থান ব্যয় নির্বাহ করা হবে। গত ২৭ মে নিউ ইয়র্কের বাফেলোতে এসে পৌঁছেছেন তসলিমা। সেখানে তিনি সেন্টার ফর ইনকোয়ারির কর্মকর্তাদের সঙ্গে দেখাও করেছেন।

সংস্থাটির পক্ষ থেকে আরও বলা হয়েছে, তাদের জানামতে বাংলাদেশে আরও অনেক লেখক ও অধিকারকর্মীকে চরমপন্থিরা হত্যার হুমকি দিয়েছে। সেন্টার ফর ইনকোয়ারি তহবিল সংগ্রহের মাধ্যমে এসব লেখককে উদ্ধারের চেষ্টা করবে।

চাঁদপুর টাইমস : ডেস্ক/ডিএইচ/২০১৫

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না