Home / চাঁদপুর / ‘প্রধানমন্ত্রীর হাত ধরেই সাংবাদিকতা বিকশিত হয়েছে’
Banglavison-Birday-Chandpur

‘প্রধানমন্ত্রীর হাত ধরেই সাংবাদিকতা বিকশিত হয়েছে’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাংবাদিকবান্ধব একজন মানুষ। তাঁর হাত ধরেই এদেশে সংবাদপত্র, টেলিভিশন তথা সাংবাদিকতা বিকশিত হয়েছে। তিনি’ই প্রথম দেশে বেসরকারি টেলিভিশন চ্যানেলের অনুমতি দিয়ে অবাধ তথ্যপ্রবাহের পথ উন্মুক্ত করেছেন।’

শনিবার (৩১ মার্চ) বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের যুগপূর্তি ও ত্রয়োদশ বর্ষে পদার্পণ উপলক্ষে চাঁদপুর প্রেসক্লাব ভবনে আয়োজিত আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চাঁদপুরের সাংবাদিকতা ও প্রেসক্লাবে প্রধানমন্ত্রীর অবদানের কথা উল্যেখ করে তিনি বলেন, চাঁদপুর প্রেসক্লাব ভবন নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১ কোটি টাকার অধিক বরাদ্দ প্রদানের বিষয়টি স্মরণ করে তিনি বলেন, কোনো দাবি বা আবেদন-নিবেদন ছাড়াই শেখ হাসিনা চাঁদপুর প্রেসক্লাবকে একটি বহুতল ভবন উপহার দিয়েছেন। চাঁদপুরের সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেছেন তা কেউ কোন দিন করেননি। এ জন্য চাঁদপুরের সাংবাদিকরা সব সময় শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ থাকবে।

প্রধানমন্ত্রীকে চাঁদপুরে স্বাগত জানিয়ে বেসকিছু দাবি তুলে ধরে তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে চাঁদপুরবাসী অধীর আগ্রহে অপেক্ষা করছে। চাঁদপুর স্টেডিয়ামের জনসভাকে স্মরণকালের বৃহত্তম জনসভায় রূপ দিতে জেলাবাসী প্রস্তুত। জননেত্রী শেখ হাসিনা চাঁদপুরবাসীকে অনেক দিয়েছেন। এবার আমাদের কৃতজ্ঞতা জানানোর পালা। তারপরও প্রধানমন্ত্রীর কাছে চাঁদপুরবাসীর দাবি হচ্ছে এখানে একটি মেডিক্যাল কলেজ স্থাপন, ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে আইসিইউ স্থাপন এবং চাঁদপুর-লাকসাম রেলপথ ডাবল লাইনে উন্নীত করা।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হোসেন খান, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ, প্রেসক্লাবের সাবেক সভাপতি যথাক্রমে শহীদ পাটওয়ারী, বি এম হান্নান ও শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে গিয়াস উদ্দিন মিলন, সোহেল রুশদী ও জি এম শাহীন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পদক রিয়াদ ফেরদৌস প্রমুখ।

চাঁদপুর প্রেসক্লাব ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সাবেক সাধারণ সম্পাদক, বাংলাভিশন টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি রহিম বাদশার পরিচালনায় এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, জেলা ইউপি চেয়ারম্যান ফোরামের আহŸায়ক ও বাগাদী ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল, দৈনিক আলোকিত চাঁদপুরের প্রকাশক ও সম্পাদক মো. জাকির হোসেন, সপ্তাহিক চাঁদপুর সকালের প্রকাশক ও সম্পাদক মোশারফ হোসেন লিটন, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ প্রমুখ। এছাড়া চাঁদপুরে কর্মরত জাতীয় ও স্থানীয় মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়।