Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে কমডেকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী : নেতাকর্মীদের মাঝে উৎসব
Comdeka-Sommelon.

হাইমচরে কমডেকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী : নেতাকর্মীদের মাঝে উৎসব

টেকসই সমাজ বিনির্মানে স্কাউটিং এ থিম নিয়ে মনোরম প্রাকৃতিক পরিবেশে হাইমচরে চরভাঙ্গায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ষ্ঠ জাতীয় স্কাউট সমাবেশ কমডেকা (কমিউনিটি ডেভলপমেন্ট ক্যাম্প)।

রোববার (১ এপ্রিল) এ ক্যাম্পের উদ্বোধন করবেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। বৈরী আবহাওয়া সত্যেও প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে দলীয় নেতা কর্মী, প্রশাসনসহ বিভিন্ন স্তরের কর্মতৎপরতায় হাইমচরে বইছে উৎসবের আমেজ।

কাল বৈশাখী ঝড়ে স্কাউটস মাঠে স্কাউট তাবু, সমাবেশ এলাকার ও মঞ্চের পর্দা ও সোন্দর্য বর্ধনে ছিড়ে যাওয়া কাপড়, ব্যানার ফেস্টুন, স্কাউট সদস্য, প্রশাসন, ফায়ার সার্ভিস পক্ষ থেকে নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে দলীয় নেতা কর্মীদের ব্যানার ফেস্টুন, তোরণ উড়ে গেলেও দলীয় নেতা কর্মীরা নতুন উদ্যমে সাজিয়ে তুলতে দেখা গেছে।

উপজেলার আলগী দক্ষিণ ইউনিয়নের চর ভাঙ্গা এলাকায় মেঘনা নদীর পূর্ব পাড়ে প্রায় দেড়’শ একর সমতল ভূমিতে ৬ষ্ঠ কমডেকার উদ্বোধনের সকল কাজ সম্পন্ন করেছে আয়োজক কর্তৃপক্ষ।

কমডেকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে জেলা উপজেলা প্রশাসন কর্মতৎপর রয়েছে। পুরো কমডেকা স্থানসহ সমগ্র হাইমচর উপজেলায় নিরাপত্তা বেষ্টনির আওতায় নেয়া হয়েছে।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান জনান, কাল বৈশাখি ঝড়ে সামান্য ক্ষতি হলেও আমরা তাৎক্ষনিক পুনঃনির্মাণে তৎপর রয়েছি। মাননীয় প্রধান মন্ত্রীকে স্বাগত জানাতে সকল প্রস্তুতি রয়েছে। এবারের কমডেকায় ভারত, নেপাল, আমেরিকাসহ বাংলাদেশের ৬৪ জেলা হতে প্রায় সাড়ে ৭ হাজার স্কাউট ও রোবার স্কাউট সদস্য অংশ নিচ্ছে।

বিদেশ থেকে ৪০০জন স্কাউট সদস্য অংশ গ্রহণ করবেন। এ বিপুল সংখ্যাক স্কাউট সদস্যদের আবাসনের জন্য কমডেকা মাঠে প্রায় ১২শ তাবু তৈরি হয়েছে। দূর্যোগকালিন সময়ে আশ্রয়ের জন্য পর্যাপ্ত আশ্রয়ন কেন্দ্র প্রস্তুত রয়েছে।

হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মো. নুর হোসেন পাটওয়ারী বলেন, মাননীয় প্রধান মন্ত্রী আমাদের হাইমচরে আসছেন আমরা এই দিনটির অপেক্ষায় আছি। বঙ্গবন্ধু কন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে সর্বোচ্চ সম্মান দিয়ে স্বাগত জানাতে স্কাউটদের সাথে সমগ্র হাইমচরবাসী প্রস্তুত রয়েছে। অভ্যর্থনা ও আতিথিয়তায় সমগ্র দেশে হাইমচরের সুনাম রয়েছে। প্রধান মন্ত্রীর কাছে আমাদের চাওয়ার কিছু নেই। চাওয়ার পূর্বেই মাননীয় প্রধান মন্ত্রী আমাদের অভিভাবক ডাঃ দীপু মনির মাধ্যমে হাইমচরের দুঃখ মেঘনা নদী শাসন ও স্থায়ী বাঁধ নির্মানে ৩শত কোটি টাকার কাজ বাস্তবায়ন জেলা সদরের সাথে হাইমচর উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ স্থাপন, হাইমচরে অর্থনৈতিক অঞ্চল অনুমোদনসহ হাইমচরে যে সকল উন্নয়ন করেছেন তার কৃতজ্ঞতা সরুপ সমগ্র হাইমচর বাসী ১ এপ্রিল প্রধান মন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের অপেক্ষায় রয়েছেন।

নুর হোসেন পাটওয়ারী আরো জানান, জেলা পর্যায়ে দলীয় আয়োজনে চাঁদপুর স্টেডিয়ামে জনসভায় অংশ নেয়ার জন্য প্রত্যেকটি ওয়ার্ড থেকে দলীয় আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতা ও ইউপি চেয়ারম্যানদের নেতৃত্বে প্লেকার্ড, ব্যানার ফেস্টুন নিয়ে একাধিক লঞ্চ,শতাধিক ট্রলার, মাইক্রো বাস, সিএনজি ও মোটর বাইক যোগে অংশ নিবে প্রায় ৫০ হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ।

হাইমচর থানা অফিসার ইনচার্জ রনোজিত রায় জানান, মাননীয় প্রধান মন্ত্রী এ সফরে ব্যাপক লোকসমাগম শৃংখলা বদ্ধ রাখতে সমগ্র এলাকা আইন শৃংখলা বাহিনীর নিয়ন্ত্রনে রয়েছে। মাননীয় পুলিশ সুপারের নেতৃত্বে বিভিন্ন সংস্থার পর্যাপ্ত পরি মান নিরাপত্তা বাহিনী পোষাক এবং সাদা পোষাকে নিয়োজিত আছে।

প্রতিবেদক- বিএম ইসমাইল