Home / সারাদেশ / ব্র্যান্ডিং জেলা চাঁদপুরে প্রধানমন্ত্রীকে স্বাগতম
Editorial-Picture

ব্র্যান্ডিং জেলা চাঁদপুরে প্রধানমন্ত্রীকে স্বাগতম

চাঁদপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে চাঁদপুর টাইমসের পক্ষ থেকে লাল গোলাপ শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। রবিবার (১ এপ্রিল) চাঁদপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন। তিনি জেলার ২৩ টি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ২৪ টির ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন।

জানা যায়, এদিন বেলা ১১ টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী চাঁদপুরের হাইমচরের চরভাঙ্গায় বাংলাদেশ স্কাউটসের ৬ষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেবেন। চাঁদপুর স্টেডিয়ামে দুপুর আড়াইটার পর তিনি ২৩ টি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ২৪ টর ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন।

এরপর তিনি জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন। এর আগে ২০১০ সালের ২৫ এপ্রিল তিনি চাঁদপুরে এসেছিলেন। চাঁদপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে জেলাবাসী আনন্দিত ও উজ্জীবিত।

প্রাপ্ত তথ্যমতে ,যে সব প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সেগুলো হলো : চাঁদপুর জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীদের স্টাফ কোয়ার্টার, চাঁদপুর পৌরসভার পুরাণবাজার ভূ-পৃষ্ঠস্থ পানি শোধনাগার, নতুনবাজার ভূ-পৃষ্ঠস্থ পানি শোধনাগার ও জলাধার, ইব্রাহীমপুর সাখুয়া এলাকার মেঘনা নদীর ভাঙন থেকে চাঁদপুর সেচ প্রকল্প সংরক্ষণ প্রকল্প, মেঘনা নদীর ভাঙন থেকে চাঁদপুর সেচ প্রকল্প এলাকা সংরক্ষণে হাইমচরে অংশ এবং বাঞ্ছারামপুর উপজেলার বাম তীর সংরক্ষণ প্রকল্প , চাঁদপুর সরকারি কলেজের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাস, পুরাণবাজার ডিগ্রি কলেজের একাডেমিক ভবন, মতলব উত্তরে সুজাতপুর ডিগ্রি কলেজের একাডেমিক ভবন, মতলব উত্তরে কালিপুর উচ্চবিদ্যালয় ও কলেজের একাডেমিক ভবন,কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের একাডেমিক ভবন,ফরিদগঞ্জের লাউতলী ডা.রশিদ আহম্মেদ উচ্চ বদ্যালয় ও কলেজেরএকাডেমিক ভবন,শোল্লা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন, মতলব উত্তরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন,ফরিদগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপেক্স ভবন, জেলার ৮ উপজেলার ৬০ জন ভূমিহীন ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধার জন্য বাসস্থান,হাইমচরের ডেলের বাজার-চরভৈরবী সড়ক উন্নয়ন,সদরের রালদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সম্প্রসারণ,হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সম্প্রসারণ,আমিনুল হক পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয় সম্প্রসারণ,কদমতলা পৌর সুপার মার্কেট, স্বৈরাচারবিরোধী ’৯০-এর গণআন্দোলনে শহীদ জিয়াউর রহমান রাজু স্মরণে ‘রাজু চত্বর’, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, চাঁদপুর ও মতলব ধনাগোদা নদীর ওপর মতলব সেতু ।

যে সব প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন সেগুলো হলো :মতলব দক্ষিণের গালিম খাঁ গেট নির্মাণ, কচুয়ার জগৎপুর অংশে সীমানা গেট নির্মাণ,ফরিদগঞ্জে চরমান্দারী স্থানে সীমানা গেট নির্মাণ,মতলব দক্ষিণ উপজেলা পরিষদে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ নির্মাণ,কচুয়ার সৌধ নির্মাণ,হাইমচরের মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ , হাজীগঞ্জের মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ,কচুয়া পৌরসভার ভ-ূগর্ভস্থ পানি শোধনাগার নির্মাণ, মেঘনা নদীর ভাঙন থেকে চাঁদপুর জেলার হরিণা ফেরিঘাট এবং চরভৈরবী এলাকার কাটাখাল বাজার রক্ষা প্রকল্প,ফরিদগঞ্জের বাশারা উচ্চ বদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ,সাহেবগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ, মতলব দক্ষিণের হজরত শাহজালাল উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ,নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ,মতলব পৌর ভূমি অফিস নির্মাণ, নারায়ণপুর ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ,চাঁদপুর সদরের বালিয়া ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ, শাহরাস্তির কনৈ ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ,কচুয়া দক্ষিণ ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ, কাদলা ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ, হাইমচরের ঈশানবালার শরীয়তপুর-চাঁদপুর সড়ক, মতলব উত্তরের স্বাস্থ্য কমপেক্সকে ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ, চাঁদপুর পরিবার পরিকল্পনা অফিস নির্মাণ ও চাঁদপুর পৌর অফিস ভবন নির্মাণ ইত্যাদি।

বিপুল সংখ্যক উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন চাঁদপুরবাসীর নিকট মাইলফলক হয়ে থাকবে। চাঁদপুরের ইতিহাসে বাস্তবায়নাধীন প্রকল্পগুলোতে চাঁদপুরের উন্নয়নের যে রোল মডেল সূচিত হবে তা চাঁদপুরবাসীর কাছে চিরস্মরণীয় থাকবে।

চাঁদপুর টাইমস সম্পাদকীয়