Home / খেলাধুলা / পাঁচ কারণে হেরেছে ভারত
পাঁচ কারণে হেরেছে ভারত

পাঁচ কারণে হেরেছে ভারত

স্পোর্টস ডেস্ক, চাঁদপুর টাইমস :

বাংলাদেশ সফরে এসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হেরেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত। শঙ্কায় রয়েছে তৃতীয় ম্যাচেও হারার। হারলেই বাংলাওয়াশের স্বাদ নিয়ে দেশে ফিরতে হবে কোহলি অ্যান্ড কোম্পানিদের। এমনটাই আভাস দিচ্ছে মাশরাফি অ্যান্ড কোম্পানি।

টাইগারদের কাছে পূর্ণ শক্তির ভারতের হার নিয়ে দুই দেশের গণমাধ্যম ও ক্রিকেট বোদ্ধারাও বসেছেন বিশ্লেষণে। ভারতের আইবিএনলাইফ তাদের অনলাইন ভার্সনে কোহলিদের হারে পাঁচটি কারণ চিহ্নিত করেছে। চাঁদপুর টাইমসের পাঠকদের উদ্দেশে কারণগুলো তুলে ধরা হলো।

১. মুস্তাফিজের বিশ্বরেকর্ড : ইতিমধ্যে অভিষেকের পর দুই ম্যাচে ৫ উইকেট করে নিয়ে দ্বিতীয় ব্যক্তি হিসেবে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন বাংলার তরুণ উদীয়মান পেসার মুস্তাফিজুর রহমান। আর দুই ম্যাচে বলতে গেলে তারই কাছে ধরাশয়ী হয় ভারত।

২. মুস্তাফিজকে ধোনির ধাক্কা : তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতের ইনিংসের ২৫তম ওভারে ইচ্ছাকৃতভাবেই তরুণ পেসার মুস্তাফিজকে ধাক্কা দেয় ভারত দলনেতা ধোনি। আর এ কারণেই অনেকটা সুনাম হারিয়ে ফেলেন মিস্টার ক্যাপ্টেন কুল। ফলে এর প্রভাব যে খেলায় পড়েছে তা আর বলা অপেক্ষা রাখে না।

৩. ভারতের বাজে ব্যাটিং : বাংলাদেশের কাছে অনেকটাই অসহায়ভাবে ব্যাটিং করেছে ভারতের টপ অর্ডারসহ প্রথম সারি সব ব্যাটসম্যান। দুই ম্যাচের কোনোটিতেই ভালো কোনো ইনিংস উপহার দিতে পারেননি কেউ।

৪. উপযুক্ত বোলারের অভাব : পত্রিকাটির দাবি ভারতের বোলাররা তাদের সেরাটা দিতে পারেনি। একমাত্র রবিচন্দ্র অশ্বিনই ম্যাচে লড়াই করেছেন বলে উল্লেখ করা হয়।

৫. বাংলাদেশ দলে সম্মিলিত প্রচেষ্টা : দুই ম্যাচেই বাংলাদেশ ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন ফরম্যাটেই ভালো করেছে বলে পত্রিকাটি উল্লেখ করে

উল্লেখ্য, তিন ম্যাচ সিরিজে ২-০তে এগিয়ে আছে স্বাগতিক বাংলাদেশ। সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচ বুধবার বেলা ৩টায় মাঠে নামবে উজ্জ্বীবিত টাইগার বাহিনী।

আপডেট:   বাংলাদেশ সময়  ১১:৪৯ অপরাহ্ন, ২২ জুন ২০১৫, সোমবার

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না