Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তর ছেংগারচর পৌরসভার ২০১৫-১৬ অর্থ বছরের বাজেট ঘোষণা
মতলব উত্তর ছেংগারচর পৌরসভার ২০১৫-১৬ অর্থ বছরের বাজেট ঘোষণা

মতলব উত্তর ছেংগারচর পৌরসভার ২০১৫-১৬ অর্থ বছরের বাজেট ঘোষণা

কামাল হোসেন খান, মতলব (চাঁদপুর) :
চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ২০১৫-১৬ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সোমবার দুপুরে ঘোষণা করা হয়েছে।

ছেংগারচর পৌরসভার সভাকক্ষে ১৩ কোটি ৮ লাখ ২৫ হাজার টাকার বাজেট ঘোষণা করেন ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব মো. রফিকুল আলম (জর্জ)।

প্রশাসনিক কর্মকর্তা, রাজনীতিবিদ, শিক্ষক, সাংবাদিক ব্যবসায়ীসহ অতিথিবৃন্দের উপস্থিতিতে জনাকীর্ণ উৎসবমুখর পরিবেশে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল আলম (জর্জ)। বাজেটে এ বছর নতুন করে কোনো করারোপ করা হয়নি। এটি বর্তমান পৌর পরিষদের পঞ্চম বাজেট।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১ কোটি ৪১ লাখ ৩০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৯৭ লাখ ৭৩ হাজার টাকা। বাজেটে রাজস্ব উদ্বৃত্ত ধরা হয়েছে ৪১ লাখ ৫৭ হাজার টাকা। বাজেটে উন্নয়ন সহায়তা প্রাপ্তি (বিভিন্ন প্রকল্পসহ) ধরা হয়েছে ১১ কোটি ৬২ লাখ ৯৫ হাজার টাকা, ব্যয় ধরা হয়েছে ১১ কোটি ৬০ লাখ, উদ্বৃত্ত ধরা হয়েছে ২ লাখ ৯৫ হাজার টাকা। আর বাজেটে মূলধনী হিসাব ধরা হয়েছে ৪ লাখ টাকা, মূলধনী ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ৫০ হাজার টাকা।

ছেংগারচর পৌরসভার সচিব শাহ সুফিয়ান খানের পরিচালনায় বাজেট ঘোষণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমান, ছেংগারচর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান ঢালী, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের আহবায়ক মেয়র আলহাজ্ব মোঃ রুহুল আমিন মোল্লা, পৌরসভার সহকারী প্রকৌশলী আলহাজ্ব মোঃ আবুল আনছার, ছেংগারচর পৌরসভার কাউন্সিলর মোঃ আল-আমিন সরকার, শাহাদাত হোসেন খোকন ঢালী, মজিবুর রহমান, দেলোয়ার হোসেন,সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহিনা আক্তার, নাছিমা আক্তার, সেলিনা মিয়াজী, ছেংগারচর পৌরসভার হিসাব রক্ষক মোঃ সোহরাফ হোসেন, প্রধান সহকারী মোঃ মাহমুদ উল্যাহ নিপু, ছেংগারচর পৌর বনিক সমবায় সমিতির সভাপতি মোবারক হোসেন মুফতি, পৌর বাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম প্রধান, সাংবাদিক সামছুজ্জামান ডলার, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বোরহান উদ্দিন মোল্লা, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য সাংবাদিক মোঃ কামাল হোসেন খান, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন, ছেংগারচর পৌর ছাত্রলীগের সভাপতি মাহাবুব আলম বাবু ছেংগারচর পৌর আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম ভূঁইয়া, দিদার মোল্লা, মোঃ মনজুর আহমেদ খান, মোঃ আহসান উল্যাহ দর্জি, মতলব উত্তর উপজেলা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান, পৌর যুবরীগ নেতা মোঃ নকীব, মোঃ আবুল বাশার, মোসলেম উদ্দিন, ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, পৌর ছাত্রলীগ নেতা সোহেল, মাহফুজ, মাসুদুর রহমান রবু প্রমুখ।

ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল আলম জর্জ বাজেট ঘোষণা শেষে বলেন, আপনারা আমাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, ২০১৫-১৬ অর্থ বছরের কবাজেট ঘোষণার প্রার¤ে ¢মহান আল্লাহতালার নিকট শুকরিয়া আদায় করছি। তার অশেষ মেহেরবানিতে ছেংগারচর পৌরসভাটি ১৯৯৮ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তৎকালীন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও বর্তমান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি এ পৌরসভাটি প্রতিষ্ঠা করেন। আমি নির্বাচিত হওয়ার পর ২০১১ সালের ৭ আগস্ট মাসে এ পৌরসভাটি গ শ্রেণী থেকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করি। বর্তমানে এ পৌরসভাটিকে খ শ্রেণী থেকে ক শ্রেণীতে উন্নীত করার জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আপডেট:   বাংলাদেশ সময়  ১১:৩৯ অপরাহ্ন, ২২ জুন ২০১৫, সোমবার

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না