Home / জাতীয় / নিজেকে মানুষের সেবক হিসেবে গণ্য করি : প্রধানমন্ত্রী
নিজেকে মানুষের সেবক হিসেবে গণ্য করি : প্রধানমন্ত্রী

নিজেকে মানুষের সেবক হিসেবে গণ্য করি : প্রধানমন্ত্রী

সরকারের উন্নয়নকাজে দেশবাসীর সহযোগিতা চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তিনি নিজেকে মানুষের সেবক হিসেবে গণ্য করেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বড়দিন উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরো বলেন, ‘২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসার সাথে সাথেই শুরু হয়ে যায় সন্ত্রাস, জঙ্গিবাদ, বাংলা ভাই। এবং তাদের অত্যাচার-নির্যাতন থেকে কোনো ধর্মের লোক বাদ যায়নি। মসজিদ, মন্দির, প্যাগোডা, গির্জা সব জায়গায় হামলা হয়েছে। সব সম্প্রদায়ের মানুষের ওপর আঘাত এসেছে। কাউকে কিন্তু তারা ছাড়ে নাই, এটাই দুর্ভাগ্যের।’

সরকারপ্রধান বলেন, ‘অনেক বাধা আছে, অনেক বিঘ্ন আছে, আমি জানি। মানুষের কল্যাণে কাজ করতে গেলে এই বাধা-বিঘ্ন অতিক্রম করতে হবে। সেই বাধা-বিঘ্ন কোনোভাবেই কাজের গতিকে শ্লথ করতে পারবে না। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবে। এ জন্য আপনাদের সহযোগিতা চাই। আমি নিজেকে এ দেশের মানুষের সেবক হিসেবেই গণ্য করি। প্রধানমন্ত্রী তো একটা সাময়িক পদ। কিন্তু মানুষের সেবা করা, এটাই তো সবচেয়ে বড় কাজ এবং সেটাই আমি করবার চেষ্টা করি।’

প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে পদ্মা সেতুসহ দেশের উন্নয়নে বর্তমান সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন।

খ্রিস্টান ধর্মাবলম্বীরা তাদের ধর্মের একজনকে পূর্ণ মন্ত্রী করার দাবি জানালে প্রধানমন্ত্রী সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনকে ভবিষ্যতে পূর্ণ মন্ত্রী করার আশ্বাস দেন।

প্রতিবছরের মতো বড়দিন উপলক্ষে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের নেতৃত্বে বিভিন্ন পেশার খ্রিস্টান ধর্মাবলম্বীরা প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

ডেস্ক ।। আপডেট : ০৭:০০ এএম, ২৩ ডিসেম্বর ২০১৫, বুধবার

ডিএইচ