Home / চাঁদপুর / নারীদের নেতৃত্বে দেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে : চাঁদপুর জেলা প্রশাসক
manbondhon nari

নারীদের নেতৃত্বে দেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে : চাঁদপুর জেলা প্রশাসক

চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেছেন, বর্তমানে নারীদের নেতৃত্বে দেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। কাজেই আমাদের প্রত্যেককে নারীদের প্রতি যথাযথ সম্মান ও তাদের প্রাপ্য অধিকার নিশ্চিত করতে হবে। যেনো নারীরা কোনভাবেই তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত না হয়। তাহলেই আমাদের এই নারী দিবস স্বার্থক হবে।

মঙ্গলবার (৬ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উদযাপনে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার চাঁদপুরের আয়োজনে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,
যেমন- আমাদের দেশেই বর্তমানে প্রধানমন্ত্রী নারী, বিরোধী দলীয় নেত্রী নারী, সংসদের স্পীকার নারীসহ বিভিন্ন গুরুত্বপূর্ন পদে নারী রয়েছে। এছাড়া আমাদের মোট জনসংখ্যার অর্ধেকের বেশি নারী। কাজেই আমাদের উন্নয়নের শিকড়ে আহরন করতে হলে অবশ্যই নারীদের মূল্যায়ন করতে হবে। এক সময় বেগম রোকেয়ার যে স্বপ্ন ছিল নারীরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে পুরুষের পাশাপাশি বিভিন্ন দায়িত্ব পালনের মধ্য দিয়ে কাজ অনেকটাই বাস্তবায়নের পক্ষে।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মহিউদ্দিনের পরিচালনায় এসময় আরো বক্তব্য রাখেন- স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জাতীয় মহিলা সংস্থা চাঁদপুর শাখার সভাপতি অধ্যাপিকা মাসুদা নূর খান। এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শওকত ওসমান, অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার ইউনুছ ফারুকী সহ অন্যান্য অতিথিবৃন্দ।

প্রসঙ্গত, ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন কল্পে ইলিশ চত্ত¡রের সম্মুখে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন পালিত হয়।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ৮:১৫ পিএম, ৬ মার্চ ২০১৮, মঙ্গলবার
ডিএইচ