Home / চাঁদপুর / খালেদা জিয়া ও রাশেদা বেগম হিরার মুক্তির দাবিতে চাঁদপুরে মানববন্ধন
Rasheda hira mukti

খালেদা জিয়া ও রাশেদা বেগম হিরার মুক্তির দাবিতে চাঁদপুরে মানববন্ধন

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি আলহাজ্ব রাশেদা বেগম হিরার নিঃশর্ত মুক্তির দাবিতে চাঁদপুরে মানববন্ধন করেছে শফিক ভূঁইয়ার নেতৃত্বে জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

৬ মার্চ মঙ্গলবার সকাল ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর শহরের ষোলঘরস্থ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুর রহমান ভূইয়া।

তিনি তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগ সরকার এদেশের মানুষের ভোটের অধিকার, বাকস্বাধিনতাসহ সকল অধিকার কেড়ে নিয়েছে। তারা অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে দেশে অলিখিত বাকশাল কায়েম করেছে। তারা আরো একটি পাতানো নির্বাচনের জন্য নানা রকম ষড়যন্তে লিপ্ত রয়েছে। সেই ষড়যন্তের অংশ হিসেবে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেল হাজতে দিয়েছে। শুধু তাই নয়, বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন থেকে সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি ও বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদিকা আলহাজ্ব রাশেদা বেগম হিরাকে আটক করেছে। আমরা সরকারের এই দুঃশাসন ও নির্যাতনের তীব্র নিন্দা এবং ধিক্কার জানাই।

তিনি বলেন, দেশের গণতন্ত্র রক্ষার স্বার্থে অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আলহাজ্ব রাশেদা বেগম হিরাসহ সরকারের অপশাসনের শিকার বিএনপির সকল নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করছি। আর না হয় বেগম খালেদা জিয়ার নির্দেশে আমরা নিয়মন্ত্রান্তি যেই শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি তা আগামীতে আরো কঠোর আন্দোলনে রুপ নিবে। তখন এ দেশের সর্বস্থরের জনগণ আওয়ামী লীগের দুঃশাসনের দাতভাঙা জবাব দিবে।

এসময় অন্যান্যে মাঝে বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহŸায়ক কাজী গোলাম মোস্তফা, সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, বর্তমান যুগ্ম-আহŸায়ক খলিলুর রহমান গাজী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ খান, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েল প্রমুখ।

মনববন্ধন কর্মসূচিতে জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদল ও শ্রমিকদল সহ অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম