Home / চাঁদপুর / নারীকে বাদ দিয়ে কোনো দেশেই উন্নয়ন সম্ভব নয় : এসপি শামসুন্নাহার
sp-samsunnahar

নারীকে বাদ দিয়ে কোনো দেশেই উন্নয়ন সম্ভব নয় : এসপি শামসুন্নাহার

চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার বলেছেন, নারীকে বাদ দিয়ে কোনো দেশেই উন্নয়ন সম্ভব নয়। সকল উন্নয়ন ও অগ্রগতির পিছনে নারী ও পুরুষের সমান অংশীদারিত্বের প্রয়োজন।

মঙ্গলবার (৬ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উদযাপনে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার চাঁদপুরের আয়োজনে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বর্তমানে নারীরা পুলিশের পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে বুঝাতে সক্ষম হয়েছে যে এখন আর তারা কারো বোঝা নয়। তারা এখন লেখাপড়া করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের পায়ে দাঁড়াতে সক্ষম।

আমাদের সমাজের সকল ভালো অর্জনে নারী-পুুরুষ একসাথে কাজ করবো। বাংলাদেশ এখন অর্থনৈতিক উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আর এগিয়ে যাওয়ার পেছনে নারী-পুরুষ সমানভাবে কাজ করতে হবে।

সর্বোপরি আমাদের দেশ ও সমাজের উন্নয়ন অগ্রগতি ধরে রাখতে হলে নারীদেরকে আমাদের অবশ্যই মূল্যায়ন করতে হবে।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মহিউদ্দিনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন- স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জাতীয় মহিলা সংস্থা চাঁদপুর শাখার সভাপতি অধ্যাপিকা মাসুদা নূর খান। এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শওকত ওসমান, অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার ইউনুছ ফারুকী সহ অন্যান্য অতিথিবৃন্দ।

প্রসঙ্গত, ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের ইলিশ চত্ত¡রে ঘণ্টাব্যাপি এ মানববন্ধন পালিত হয়।

প্রতিবেদক- কবির হোসেন মিজি