Home / জাতীয় / নারীকর্মী ইসমাত জাহানের পুলিশী হামলা: উচ্চ আদালতে রিট
নারীকর্মী ইসমাত জাহানের পুলিশী হামলা: উচ্চ আদালতে রিট

নারীকর্মী ইসমাত জাহানের পুলিশী হামলা: উচ্চ আদালতে রিট

‎Monday, ‎11 ‎May, ‎2015  5:39:51 PM

চাঁদপুর টাইমস ডট কম:

পহেলা বৈশাখে নারীর শ্লীলতাহানির ঘটনায় দোষীদের শাস্তির দাবি জানাতে গিয়ে নিজেই পুলিশী হামলার শিকার হয়েছেন ছাত্র ইউনিয়নের নারীকর্মী ইসমাত জাহান জ্যো। তিনিসহ ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদের ওপর পুলিশী হামলার ঘটনায় দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়ে একটি রিট আবেদন করা হয়েছে।

সোমবার সুপ্রিমকোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ এ রিট আবেদন দায়ের করেন।

রিটে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) , শাহবাগ ও রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং জাতীয় মানবাধিকার কমিশনকে বিবাদী করা হয়েছে।

বর্ষবরণ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারসহ ৬ দফা দাবিতে রোববার দুপুরে ডিএমপি কমিশনারের কার্যালয় ঘেরাও করতে যায় ছাত্র ইউনিয়ন। দুপুর ১২টার দিকে মধুর ক্যান্টিন থেকে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা একটি মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপুর্ণ সড়ক প্রদিক্ষণ করে ডিএমপি কমিশনারের কার্যালয়ের দিকে যায়।

ছাত্র ইউনিয়নের এ কর্মসূচি ঠেকাতে পুলিশ আগে থেকেই প্রস্তুতি নিয়ে রাখে। বিশেষ করে ঢাবি ক্যাম্পাস ও শাহবাগ এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা ছিল। ব্যারিকেড দেয়া হয় শাহবাগে। তবে ছাত্র ইউনিয়নের মিছিলটি শাহবাগের দিকে না গিয়ে উল্টোপথে টিএসসি-কার্জন হল হয়ে ডিএমপি কার্যালয়ের দিকে চলে যায়। প্রধান বিচারপতির বাসভবনের কাছে পুলিশি বাধায় পড়ে মিছিলটি। বাধা পেয়ে ছাত্র ইউনিয়ন নেতাকর্মীরা রাস্তায় অবস্থান নেন এবং নেতারা বক্তব্য দিতে শুরু করেন। অবস্থানের প্রায় আধা ঘণ্টার মাথায় বিনা উসকানিতে পুলিশ নেতাকর্মীদের ওপর চড়াও হয় বলে অভিযোগ করেন ছাত্র ইউনিয়ন নেতারা। এতে ৩৩ জন আহত হন।

পুলিশ ঘটনাস্থল থেকে আটক করে ৫ জনকে। এ ঘটনায় ৬ পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

চাঁদপুর টাইমস/ডিএইচ/2015