Home / শীর্ষ সংবাদ / ধর্মীয় শিক্ষায় শিশুরা যেন ধর্মান্ধ না হয় : দীপু মনি

ধর্মীয় শিক্ষায় শিশুরা যেন ধর্মান্ধ না হয় : দীপু মনি

স্টাফ করেসপন্ডেন্ট :

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিশুরা যেন ধর্মের নামে জঙ্গিবাদ, মৌলবাদের শিক্ষা নিয়ে ধর্মান্ধ হতে না পারে, সেদিকে পরিবারকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। রাজধানীর শাহবাগে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে মঙ্গলবার এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

কিন্ডারগার্ডেন ডেভেলমেন্ট অ্যাসোসিয়েশন আয়োজিত ২০১৫ সালের কৃতী শিক্ষার্থীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ উপলক্ষে ওই আলেচনা সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে দীপু মনি বলেন, সরকারের অনেক কিছু করার ইচ্ছা থাকলেও সব করা সম্ভব হয় না। এর জন্য নাগরিকদের ভূমিকা রাখাও জরুরি।

সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী বলেন, পরীক্ষা নামের যাঁতাকলে শিশুরা যদি অতিষ্ট হয়ে ওঠে তাহলে সে শিক্ষা গ্রহণযোগ্য হতে পারে না। আনন্দের সঙ্গে শিক্ষা দিতে এবং নিতে পারলেই শিশুর সত্যিকার মেধার বিকাশ ঘটবে।

সংগঠনের সভাপতি তাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাসহ সংগঠনের নেতৃবৃন্দ।

আপডেট: ০৬:১৫ অপরাহ্ণ,  ১৬ জুন ২০১৫, মঙ্গলবার

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না