Home / উপজেলা সংবাদ / কচুয়া / তাহেরিয়া ফাজিল মাদ্রাসায় অপারেটর নিয়োগে অনিয়মের অভিযোগ
মাদ্রাসায়

তাহেরিয়া ফাজিল মাদ্রাসায় অপারেটর নিয়োগে অনিয়মের অভিযোগ

চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী মেঘদাইর তাহেরীয়া ফাজিল মাদ্রাসায় অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে নিয়োগে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় একই এলাকার পরীক্ষায় অংশগ্রহনকারী মোসা: তামীম আক্তার মীম বাদী হয়ে পূর্ন পরীক্ষা গ্রহন কিংবা পূনরায় খাতা মূল্যায়ন করে প্রার্থী নিয়োগের দাবিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি,শিক্ষা মন্ত্রনালয়ের কারিগরি, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মাদ্রাসা শিক্ষা বিভাগের শিক্ষা সচিব বরাবর পৃথক লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এদিকে প্রার্থী মোসা: তামীম আক্তার মীমের লিখিত অভিযোেেগর প্রেক্ষিতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর (চট্টগ্রাম) শাখার পরিদর্শক (সহযোগী অধ্যাপক) মোসাম্মৎ ফেরদৌসী আলম) স্বাক্ষরিত ১৯ জানুয়ারি কচুয়া উপজেলা নির্বাহী অফিসারকে ওই বিষয়ে তদন্তপূর্বক বিষয়টি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশনা প্রদান করেন। যার স্মারক নং- ৫৭.২৫.০০০০.০১০.২২.০০১.২০.৯৪।
স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি কচুয়া উপজেলার মেঘদাইর তাহেরীয়া ফাজিল মাদ্রাসার ‘নবসৃষ্ট পদ’ অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেট একটি পদে নিয়োগ দেয়ার জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

পরবর্তীতে ১৯ নভেম্বর ওই মাদ্রাসার নিয়োগ পরীক্ষায় ৫জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহনন করে। এতে প্রার্থী মোসা: তামীম আক্তার মীম প্রথম স্থান অধিকার করে দাবি করা হলেও বোর্ডের প্রতিনিধি, মাদ্রাসার গর্ভনিংবডির সভাপতি ও অন্যান্য দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট পরীক্ষকগন অনিয়ম ও অবৈধ লেনদেনের মাধ্যমে অযোগ্য প্রার্থী মো. ফারুক হোসেনকে প্রথম স্থান দেখিয়ে নিয়োগের সুপারিশ প্রদান করেন। ফলে বিষয়টি নিয়ে এলাকায় চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয় সচেতন মহলের দাবি, ঐতিহ্যবাহী মেঘদাইর তাহেরীয়া ফাজিল মাদ্রাসার নবসৃষ্ট পদ অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেট পদে পুনরায় পরীক্ষা গ্রহনের মাধ্যমে যোগ্য প্রার্থীকে নিয়োগ দিয়ে মাদ্রাসার শিক্ষার পরিবেশ বজায় রাখার দাবি জানান।

মাদ্রাসার অধ্যক্ষ একেএম গোলাম মোস্তফা বলেন, নিয়োগ পরীক্ষায় কোনো প্রকার অনিয়ম ও দূর্র্ণীতি হয়নি। যেহেতু একজন প্রার্থী অভিযোগ দায়ের করেছেন, এ বিষয়ে সুষ্ঠতদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। এব্যাপারে মাদ্রাসার গর্ভনিংবডির সভাপতি অ্যাড. মো. দেলোয়ার হোসেন পাটওয়ারী বলেন, কোনো প্রকার অনিয়ম ও দূর্র্ণীতি হয়নি। যেহেতু একজন প্রার্থী অভিযোগ দায়ের করেছেন, এ বিষয়ে সুষ্ঠতদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হাসান বলেন, বিষয়টি তদন্তকারী কর্মকর্তা নিয়োগ প্রদান করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

কচুয়া প্রতিনিধি, ২৯ জানুয়ারি ২০২৩