Home / চাঁদপুর / যে শিক্ষায় বিনয় নেই সেই শিক্ষা কিন্তু শিক্ষা নয়: উপ পরিচালক ইউনুছ ফারুকী
শিক্ষায়

যে শিক্ষায় বিনয় নেই সেই শিক্ষা কিন্তু শিক্ষা নয়: উপ পরিচালক ইউনুছ ফারুকী

চাঁদপুর শহরের সনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ উৎসব-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
২৯ জানুয়ারি রোববার সকালে বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে নবীণ বরণ উৎসবে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুমিল্লা অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-পরিচালক ( অতিরিক্ত দায়িত্ব) ইউনুছ ফারুকী।

তিনি বলেন, আমি দীর্ঘ ৮ বছর প্রধান শিক্ষক ছিলাম।এটি আমার লাইফে একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। আমাদের সবার মাঝে এখন একটি লক্ষ্য জিপিএ -৫ পাওয়া। এটি নিয়ে বেশি গভেষনা হচ্ছে। কিন্তু এটিকি শিক্ষার মূল উদ্দেশ্য। যে শিক্ষায় বিনয় নেই সেই শিক্ষা কিন্তুু শিক্ষা নয়।

তিনি বলেন, যে জীবনের সাথে দেশ প্রেম নেই সেই জীবন কিন্তু জীবন নয়। কাজই প্রকৃত শিক্ষা মানুষকে বিনয়ী হতে শিখায়। আর মানুষের মধ্যে দেশ প্রেম জাগ্রত করে। বাংলাদেশ সরকার ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার কথা বলেছে। এই স্মার্ট বাংলাদেশের কিন্তু তোমাদের হাত ধরেই পূর্ণতা পাবে । মনে রাখবে মানুষ না যত বড় পৃথিবীটা তার চেয়ে অনেক বড়। আবার পৃথিবীটা যত না বড় মানুষের স্বপ্ন তার চেয়ে অনেক বড়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান মজুমদারের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক আব্দুল আজিজ শিশিরের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রাণকৃষ্ণ দেবানাথ, চাঁদপুর গর্ভনমেন্ট টেকনিক্যাল হাইস্কুলের প্রধান শিক্ষক আলেয়া ফেরদৌস, জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ জাহাঙ্গীর আলম।

আরো বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সুলতানা ফেরদাউস আরা,মমিনুল হক সর্দার,সিনিয়র শিক্ষক আব্দুল মান্নান, জাহাঙ্গীর হোসেন, সহকারী শিক্ষক মহসিন মিয়া।এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ২৯ জানুয়ারি ২০২৩