Home / সারাদেশ / ঢাকায় আকায়েদ উল্লাহর স্ত্রী ও শ্বশুর-শাশুড়ি আটক
Akayed jongi

ঢাকায় আকায়েদ উল্লাহর স্ত্রী ও শ্বশুর-শাশুড়ি আটক

নিউ ইয়র্কে বাস টার্মিনালে ‘আত্মঘাতী হামলার চেষ্টাকারী’ আকায়েদ উল্লাহর স্ত্রী ও শ্বশুর-শাশুড়িকে জিজ্ঞাসাবাদের জন্য রাজধানীর জিগাতলার মনেশ্বর রোডের বাসা থেকে আটক করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে কাউন্টার টেররিজম ইউনিট (সিটি) তাদের আটক করে।

সিটির উপ কমিশনার সাইফুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমরা দুপুরের দিকে আকায়েদের শ্বশুড় বাড়ির ঠিকানা পাই। পরে ওই তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। ’

তিনি জানান, ওই বাড়িতে আকায়েদের শ্বশুর জুলফিকার হায়দার, শাশুড়ি মাহফুজা আকতার ছেলে-মেয়েদের নিয়ে ভাড়া থাকেন।

জানা গেছে, মনেশ্বর রোডের ওই বাড়িটিতে ছয় মাস বয়সী সন্তানকে নিয়ে বাবা-মায়ের সঙ্গে থাকেন আকায়েদের স্ত্রী জান্নাতুল ফেরদৌস। চট্টগ্রামের আকায়েদ সাত বছর ধরে যুক্তরাষ্ট্রের রয়েছেন। প্রথমে ট্যাক্সিক্যাব চালালেও ২০১৫ সালের পর থেকে তিনি একটি আবাসন কোম্পানিতে বিদ্যুৎ মিস্ত্রির কাজ করতেন।

প্রসঙ্গত, সোমবার (১১ ডিসেম্বর) নিউ ইয়ার্কের ম্যানহাটনে ব্যস্ততম বাস টার্মিনালে বিস্ফোরণের পর আকায়েদকে আহত অবস্থায় গ্রেপ্তার করে হাসপাতালে ভর্তি করে নিউ ইয়র্ক পুলিশ।

যুক্তরাষ্ট্রের পুলিশ কর্মকর্তারা বলছেন, আকায়েদ তার দেহের সঙ্গে বাঁধা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটিয়েছিলেন। নিউ ইয়র্ক পুলিশের কর্মকর্তাদের দাবি, জঙ্গি গোষ্ঠী আইএস দ্বারা অনুপ্রাণিত হয়ে আকায়েদ ওই ঘটনা ঘটিয়েছিল।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ২:১০ এএম, ১৩ ডিসেম্বর ২০১৭, বুধবার
ডিএইচ