Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / জিলানী চিশতী উবির এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সম্পন্ন
জিলানী

জিলানী চিশতী উবির এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সম্পন্ন

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা সভা, শিক্ষা উপকরণ বিতরণ, দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।
১৯ এপ্রিল বুধবার সকাল ১১টা র দিকে বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, এ বিদ্যালয়টি একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের অতীত ঐতিহ্য রয়েছে। শিক্ষার্থীদের ইনোগেটিভ হতে হবে। তথ্য প্রযুক্তি সম্পর্কে ধারনা থাকতে হবে। এসএসসি পাস হচ্ছে তোমাদের কারিয়ার গড়ার জন্য টানিং পয়েন্ট। তোমারাই আগামী দিনের কান্ডারী, তোমাদের সুশৃংখলভাবে চলাচল করতে হবে। আশা রাখছি তোমরা আসন্ন এসএসসি পরীক্ষায় ভালো রেজাল্ট করে বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখবে। এসএসসি পরীক্ষাটা তোমাদের জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায়। এ বিদ্যালয় থেকে গত বছর ৬টি এ প্লাসসহ শতভাগ পাস করেছে। এবারও তোমরা সাফল্যের সহিত কৃতকার্য হয়ে তোমাদের পাশে অবস্থিত ঐতিহ্যবাহী জিলানী চিশতী কলেজে ভর্তি হবে। এই কলেজটি মাদক, সন্ত্রাস ও রাজনীতিমুক্ত একটি শিক্ষা প্রতিষ্ঠান। তোমরা সবাই ভালো রেজাল্ট করবে। তোমরা ভালো রেজাল্ট করলে, আমাদের ভালো লাগে।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, অভিভাবক ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, অভিভাবক ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সহ-সভাপতি মো: নুরুজ্জামান মুন্সি, অভিভাবক ও ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: সোহেল কারী, অভিভাবক ও বিশিষ্ট বালু ব্যবসায়ী মো: জাহাঙ্গীর মিজি, জিলানী চিশতী কলেজের অফিস ইনচার্জ মো: রানা সরকার।

অনুষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: সাহাদাৎ হোসেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, সহকারি শিক্ষিকা রাবেয়া আক্তার, ধর্মীয় শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষক লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি শিক্ষক মো: সাইফুল ইসলাম, সহকারি শিক্ষক মো: রবিউল আউয়াল খান, এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মানবিক বিভাগের শিক্ষার্থী সারমিন আক্তার।

অনুষ্ঠানে এসএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠান শেষে দোয়া, মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন এবং শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা শহীদুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

স্টাফ করেসপন্ডেট, ১৯ এপ্রিল ২০২৩