Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভায় ব্যবসায়ীর উদ্যোগে ঈদ উপহার বিতরণ
পৌরসভায়

ছেংগারচর পৌরসভায় ব্যবসায়ীর উদ্যোগে ঈদ উপহার বিতরণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড আদুরভিটি গ্রামে মরহুম হাজ্বী রহমান খান ফাউন্ডেশনের পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ছেংগারচর পৌরসভার গরীব,দুস্থ ও অসহায় পরিবারদের মাঝে ঈদ উপহার শাড়ি,লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২১ এপ্রিল) উপজেলার ছেংগারচর পৌরসভার পৌরসভার আদুরভিটি গ্রামে পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্ত্রীয় কমিটির সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও রহমান খান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোঃ ইয়াছিন খান উপস্থিত থিকে গরীব,দুস্থ ও অসহায় পরিবারদের মাঝে ঈদউপহার এসব শাড়ি,লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করেন।

ছেংগারচর পৌরসভাসহ আশপাশের এলাকার প্রায় এক হাজার গরীব,দুস্থ ও অসহায় মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে প্রতি বছরের ন্যায় এ শাড়ি,লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করা হয়।

এরপূর্বে মরহুম রহমান খানের ও রহমান খানের সহধর্মিনীর কবর জিয়ারত করেন রহমান খান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ছেংগারচর পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্ত্রীয় কমিটির সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ ইয়াছিন খান,তার বড় ভাই বিশিষ্ট ব্যবসাযী ও সমাজ সেবক মোঃ জুলহাস খান।

এসময় ছেংগারচর সিনিয়র সাংবাদিক কামাল হোসেন খান, শ্রমিকলীগ নেতা কবির হোসেন সরকার, মরহুম হাজ্বী রহমান খানের মেয়ে নুরুন্নাহার খানমসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঈদ উপহার বিতরণকালে রহমান খান ফাউন্ডেশনের চেয়ারম্যান বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্ত্রীয় কমিটির সদস্য ইয়াছিন খান বলেন, ইসলাম মানবতার ধর্ম। এক মুসলমান অপর মুসলমানের ভাই। মানুষ ক্ষতিগ্রস্ত ও বিপদগ্রস্ত হলে তাদের পাশে দাঁড়ানো, বিপদ মুক্তির জন্য সাহায্য করা ইসলামের শিক্ষা। তাদের দুর্দিনে আর্থিক সহায়তা,খাবার-দাবার, ত্রাণ ও পুনর্বাসন এবং চিকিৎসাসেবায় এগিয়ে আসা ঈমানের দাবি। নামাজ, রোজা,হ্জ্ব, যাকাতের মতো অসহায়-দুর্গত মানুষদের সাহায্য করাও ইবাদত। তাই আমি প্রতি বছর রমজান মাসে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গরীব ও অসহায়দের মাঝে এসব শাড়ি ও লুঙ্গি বিতরণ করে থাকি।

তিনি বলেন,দুর্গত মানুষদের পাশে সমাজের সকল বিত্তশালীদের এগিয়ে আসা উচিত। দুর্গত মানুষের পাশে বিত্তশালীরা এগিয়ে আসলে সমাজের অসহায় মানুষগুলোর কষ্ট হবে না।

প্রতিবেদক: কামাল হোসেন খান, ২১ এপ্রিল ২০২৩