Home / চাঁদপুর / চাঁদপুর ১৫০ মেগা বিদ্যুৎকেন্দ্রে ১৬৩ মেগা বিদ্যুৎ উৎপাদন
চাঁদপুর ১৫০ মেগা বিদ্যুৎকেন্দ্রে ১৬৩ মেগা বিদ্যুৎ উৎপাদন
জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় বক্তব্য রাখছেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন

চাঁদপুর ১৫০ মেগা বিদ্যুৎকেন্দ্রে ১৬৩ মেগা বিদ্যুৎ উৎপাদন

‎Monday, ‎25 ‎May, ‎2015  10:52:29 PM

শরীফুল ইসলাম, চাঁদপুর :

সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. আমির জাফর, পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।

জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টার ফলে চাঁদপুরের অনেক দূর এগিয়ে গেছে। আমাদের উন্নয়ন যেমনি বেড়েছে ঠিক তেমনিভাবে সেবার মানও অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। এক বিভাগের অফিসার অন্য বিভাগের অফিসারের সাথে সমন্বয় করে সম্মিলিতভাবে দায়িত্ব পালন করে সরকারের উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যাচ্ছে। প্রতিটি বিভাগের কর্মকর্তাগণ মাসিক উন্নয়ন সভায় তাদের সুচিন্তত মতামত তুলে ধরেন। সকল বিভাগের সমন্বয়ে কাজ করা সারা বাংলাদেশের মধ্যে চাঁদপুর একটি দক্ষ ইউনিট। এখানে তাদের সকল বিভাগের সমন্বয় অত্যন্ত ভালো। একজন আরেকজনকে সহযোগিতা করে। আগামীতেও এর ধারাবাহিতকা বজায় থাকলে সমন্বিতভাবে সরকারের উন্নয়ণ কার্যক্রম এগিয়ে যাবে।

সভার শুরুতে বিগত সভার সিদ্ধান্তসমূহ পর্যায়ক্রমে তুলে ধরেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত ইসলাম।

বিগত মাসের সিদ্ধান্ত সমুহের অগ্রগতি নিয়ে মতামত তুলে ধরে বক্তব্য রাখেন বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ।

বিদ্যুৎ বিভাগ থেকে জানানো হয় চাঁদপুর পাওয়ার হাউজের ১শ’ ৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে এখন ১শ’ ৬৩ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়ে জাতীয় গ্রীডে যোগ হচ্ছে। বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এলাকাটি সিসি ক্যামেরার আওতায় রয়েছে। ধনাগোদা সেচ খালে বক্স কালভাট নির্মাণ করায় সেচ কাজের জন্য সমস্যা হচ্ছে। এ কাজ না করার জন্য সংশ্লিষ্টদের অবগত করা সিদ্ধান্ত হয়।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর জানায়, তাদের ৫টি প্রকল্পের মাধ্যমে ২৬টি স্কুল ১১টি মাদ্রসা ও ১৫টি কলেজ উন্নয়ন কাজ হচ্ছে যার অগ্রগতি ৭৫ ভাগ। পুরাতন স্কুলগুলোর প্রতি বিশেষ করে চাঁদপুর শহরের লেডি দেহলভি স্কুলের মেরামত কাজে বিশেষভাবে নজর দেয়ার জন্য জেলা প্রশাসক সংশ্লিষ্ট বিভাগের প্রধানকে অনুরোধ করেন।

মাল্টিমিডিয়া ক্লাস চালুর প্রসঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, এর জন্য কুমিল্লায় প্রশিক্ষণ কার্যক্রম চলছে।

জেলা আয়কর বিভাগ জানায়, এপ্রিল ২০১৫ চাঁদপুর থেকে ২১ কোটি টাকা সংগ্রহ হয়েছে। উৎসকর পরিশোধের তাগিদ দেয়। বাখরাবাদ গ্যাস লাইন ব্যাক্তি মালিকানা অন্যের জায়গা এবং স্কুল মাঠের উপর দিয়ে না নেয়ার জন্য সংশ্লিষ্ট বিভাগকে অনুরোধ করেন।

কোস্টগার্ড জানায়, কারেন্ট জালের বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. লুৎফুর রহমানসহ কমিটির সদস্য ও সরকারি সকল বিভাগের প্রধানগণ এবং তাদের প্রতিনিধি।

চাঁদপুর টাইমস/প্রতিনিধি/এএস/এমআরআর/২০১৫।

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।