Home / উপজেলা সংবাদ / ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের কাজ ৭৫ ভাগ সম্পন্ন
ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের কাজ ৭৫ ভাগ সম্পন্ন
ফায়ার সার্ভিস লগো

ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের কাজ ৭৫ ভাগ সম্পন্ন

আশিক বিন রহিম :

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলায় সম্প্রতি বেশ কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনায় ভাবিয়ে তুলেছিলো উপজেলার বাসিন্দাদেরকে। এ উপজেলাতে কোনো ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় যে কোনো অগ্নিকাণ্ডের ঘটনায় চাঁদপুর থেকে যেতে হয় ফায়ার সার্ভিস কর্মীদের। দুরত্বের কারনে তাদের যাতায়াতের সময়কালেই পুড়ে ছাই হয়ে যায় সম্পদ। ফলে এসব অগ্নিকাণ্ডের ক্ষয়-ক্ষতির পরিমাণও ব্যাপকহারে বেড়ে যায়।

এসব কারণে মতলব দক্ষিণ উপজেলায় একটি ফায়ার সার্ভিস স্থাপনের দাবি ওঠে উপজেলাবাসীসহ বিভিন্ন মহল থেকে। তাদের দাবির প্রেক্ষিতে ইতোমধ্যে এ উপজেলায় একটি ফায়ার সার্ভিস স্থাপনের কাজ শুরু হয় গত কয়েকমাস আগে। যা দ্রুত সম্পন্ন করার প্রক্রিয়া চলছে। ইতোমধ্যেই ফায়ার সার্ভিস স্টেশনটির ৭৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। এমনটি জানিয়েছেন চাঁদপুর জেলা ফায়ার সার্ভিস স্টেশনের উপ-পরিচালক আনোয়ারুল হক।

চাঁদপুর টাইমস-এর এ প্রতিবেদকের সাথে একান্ত আলাপকালে তিনি বলেন, ‘বর্তমান সরকারের আমলে ফায়ার সর্ভিসকে অধুনিকায়নে ব্যাপক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় শীঘ্রই চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলায়ও গুরুত্ব বিবেচনায় নতুন ফায়ার সার্ভিস স্থাপন ও পুরাতনগুলোর মান বৃদ্ধি ও সরঞ্জামাদি অন্তর্ভুক্ত করা হবে।’

তিনি আরো বলেন, ‘ইতোমধ্যে মতলব দক্ষিণ উপজেলা ফায়ার সার্ভিস স্থাপনের কাজ চলছে। যার ৭৫ ভাগ কাজ সম্পন্ন হওয়ার পথে’

চাঁদপুর টাইমস : ডিএইচ/এমআরআর/২০১৫।
‘চাঁদপুর টাইমস’ –এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি।