Home / চাঁদপুর / চাঁদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সম্মেলন ও কমিটি গঠন
pic-subas-ray

চাঁদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সম্মেলন ও কমিটি গঠন

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁদপুর জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন শুক্রবার (২৮ জুলাই) চাঁদপুর ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে ৬৭ জন ভোটারের মধ্যে ৬৫ জন ভোটার গোপন ব্যালটে ভোট প্রদান করে। এতে সভাপতি পদে সুভাষ চন্দ্র রায় ৫৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ¦ী চন্দন পোদ্দার পান ১০ ভোট।

সাধারণ সম্পাদক পদে তমাল কুমার ঘোষ ৫৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী প্রফেসর রনজিৎ কুমার বনিক পান ১০ ভোট।

অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের শুভ সূচনা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এমপি।

তিনি তারর বক্তব্যে বলেন, শান্তি, মানবতা ও অসাম্প্রদায়িকতা এই বাণিকে ধারণ করে সনাতমধর্মালম্ভীরা কাজ করে যাচ্ছে। আমাদের সকল ধর্মকে তা পালন করতে হবে। ধর্ম যার যার রাষ্ট্র সকলের। আমরা সবাই মিলে এই বাংলাদেশ। আমাদের দেশে ধর্মকে অপব্যবহার করে দ্বন্দ্বের সৃষ্টি করছে। কোন ধর্ম হিংসা শিক্ষা দেয় না। যারা সত্যিকার অর্থে ধর্মে বিশ্বাসী তারা সহিংসা চায় না।

তিনি আরো বলেন আমরা যারা মানবতায় বিশ্বাস করি তাদের মূল কথা হলো ধর্ম যার যার সম্মেলন সম্প্রদায়ের হলেও এখানে সকল ধর্মের লোক রয়েছে। এতে সম্পৃতির বন্ধন দৃঢ় হয়। যারা সম্মেলনের মাধ্যমে নেতৃত্বে আসবেন তারা শান্তিপূর্ণ ভাবে সম্পৃতির বন্ধনে এগিয়ে যাবেন। আমরা সবাই মিলে আগামী দিনে এগিয়ে যাবে। যে কোন কাজে যদি সচ্চতা থাকে ফলাফল যাই হোক তা সকলে গ্রহণ করে। সম্মেলন প্রক্রিয়া যেন হয় সচ্ছ ও সঠিক। এতে করে যারাই আসবে তাদের প্রতি রইলো আমার অভিনন্দন।

উদ্বোধকের বক্তব্য রাখেন কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি কাজল দেবনাথ। ২য় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন অবঃ মেজর জেনারেল জীবন কানাই দাস।

জেলা পুজা উদ্যাপন পরিষদের আহ্বায়ক প্রফেসর রনজিৎ কুমার বনিকের সভাপতিত্বে এবং সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব তপন সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় পূজা উদ্যাপনের সভাপতি তাপস পাল, যুগ্ম-সাধারণ সম্পাদক সন্তোষ সরমা, সাংগঠনিক সম্পাদক রমেন মন্ডল, জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গণি পাটওয়ারী।

অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অজয় কুমার ভৌমিক, সদস্য সুভাষ চন্দ্র রায়, তমাল কুমার ঘোষ, অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, অঝিত সাহা, বিবি দাস, সন্তোষ দাস, অ্যাড. রনজিত রায় চৌধুরী বিভিন্ন উপজেলার সভাপতি, সম্পাদক সহ আরও অনেকে।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১১: ০০ পিএম, ২৮ জুলাই ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply