Home / চাঁদপুর / `চাঁদপুরে সম্পাদক পরিষদ হবে সাংবাদিকদের অভিভাবক সংগঠন’
সম্পাদক পরিষদ

`চাঁদপুরে সম্পাদক পরিষদ হবে সাংবাদিকদের অভিভাবক সংগঠন’

চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদের সাধারণ সভা শনিবার (১২ মে) বিকেল ৪ টায় চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সম্পাদক পরিষদের আয়োজনে ২০ মে ইফতার মাহফিলের তারিখ নির্ধারন ও কার্যকরী পরিষদে স্থানীয় পত্রিকার ৫ জন দ্বায়িত্বপ্রাপ্ত সম্পাদককে বিভিন্ন পদে অন্তর্ভূক্তি করা হয়।

সংগঠনে অন্তভুক্ত সদস্যরা হলেন, দৈনিক ইলশেপাড়ের সম্পাদক ও প্রকাশক মো. মিজানুর রহমানকে সহ-সভাপতি, প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমনকে যুগ্ম-সম্পাদক, দৈনিক চাঁদপুর কন্ঠের বার্তা সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহকে যুগ্ম-সম্পাদক, আজকের দেশকন্ঠের সম্পাদক ও প্রকাশক এনায়েত মজুমদারকে যুগ্ম-সম্পাদক এবং দৈনিক চাঁদপুরজমিনের ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদ আলমকে প্রচার ও প্রকাশনা সম্পাদক করা হয়।

চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদের সভাপতি অধ্যাপক মো. আবদুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রোটা. রোকনুজ্জামান রোকনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদের প্রধান উপদেষ্টা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি বলেন, চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদ হবে চাঁদপুরের সাংবাদিকদের অভিবাবক সংগঠন। চাঁদপুরের পত্রিকার মালিক ও সম্পাদকরা সঠিক ভাবে পত্রিকা পরিচালিত করলে সাংবাদিকরাও একটি নিতি ও কাঠামোর মাধ্যমে পরিচালিত হবে। এছাড়াও আপনাদের পত্রিকায় কর্মরত সাংবাদিকদের মর্যাদাও আপনাদেরকেই রক্ষা করতে হবে। তাহলেই চাঁদপুরে সাংবাদিকদের ধারাবাহিক মর্যাদা রক্ষা পাবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদের উপদেষ্টা ও চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, উপদেষ্টা ও চাঁদপুর কন্ঠের সম্পাদক ও প্রকাশক আলহাজ অ্যাড. ইকবাল বিন বাশার, উপদেষ্টা প্রকৌশলী দেলোয়ার হোসেন, উপদেষ্টা ও চাঁদপুর কন্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত।

সভায় আরো বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদের যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান সুমন, এ এইচ এম আহসান উল্লাহ, এনায়েত মজুমদার, সাংগঠনিক সম্পাদক কে এম মাসুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাসুদ আলম, সদস্য জিয়াউর রহমান বেলাল, মো. মহি উদ্দীন আল আজাদ, মো. হাসান আলী, মো. হাবিব উল্লাহ হাবিব।

এসময় উপস্থিত ছিলেন, দৈনিক মতলবের আলোর যুগ্ম-সম্পাদক ডা. মাসুদ হাসান, কচুয়া কন্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আতাউল করীম, দৈনিক চাঁদপুর জমিনের সহকারী সম্পাদক মাজহারুল ইসলাম আিনক।

স্টাফ করেসপন্ডেন্ট

Leave a Reply