Home / চাঁদপুর / চাঁদপুরে ফের রাস্তায় নামার চেষ্টায় ব্যর্থ শিক্ষার্থীরা
College-std-bikkub-

চাঁদপুরে ফের রাস্তায় নামার চেষ্টায় ব্যর্থ শিক্ষার্থীরা

ঢাকায় বাস চাপায় দুই কলেজ শিক্ষার্থী মৃত্যুর বিচার, ৯ দফা ও নিরাপদ সড়কের দাবীতে চাঁদপুরে ৪ আগষ্ট দ্বিতীয় বারের মতো আবারো রাস্তায় নামার চেষ্টা করেছিলো ক্ষুব্ধ শিক্ষার্থীরা। তবে স্থানীয় প্রশাসনের প্রশংসনীয় শক্ত অবস্থানের কারণে তারা ব্যর্থ হয়েছে।

চাঁদপুরের জেলা প্রশাসন ও পুলিশের উর্ধতন কর্মকর্তারা মাঠে থেকে শিক্ষার্থীদের দ্বিতীয় দফার মতো এই আন্দোলনকে থামিয়ে দেয়। একটি সূত্র থেকে জানা যায়, শনিবার সকাল ১০টার আবারো শিক্ষার্থীদের সড়ক অবরোধ করার কথা ছিলো।

সেই লক্ষ্যে তারা বিভিন্ন মাধ্যম ব্যবহার করে একে অপরের সাথে যোগাযোগ স্থাপন করে রাস্তায় নামার চেষ্টাও করেছে। তবে প্রশাসনের অনড় অবস্থানের কারণে এবং এই আন্দোলনের সাথে থাকা শিক্ষার্থীদের বড় একটা অংশ রাস্তায় না নামায় তারা পুরোপুরি ব্যর্থ হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১১টার সময় শহরের সাবেক ছায়াবানী সিনেমা হলের সামনে একদল শিক্ষার্থী আন্দোলনের জন্য বাসস্টেশনমুখি হতে চেষ্টা করে। এসময় অতিরিক্ত পুলিশ সুপার তৎক্ষনাত সেখানে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং তাদের বুঝিয়ে-শুনিয়ে ফিরিয়ে দেন।

উল্লেখ: ঢাকায় বাস চাপায় দুই কলেজ শিক্ষার্থী মৃত্যুর বিচার, ৯ দফা ও নিরাপদ সড়কের দাবীতে গত ২ আগস্ট চাঁদপুরে
প্রায় ৩ ঘন্টাব্যাপী শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। পরে বিকেলে প্রশাসনের পক্ষ থেকে বিক্ষোভকারি শিক্ষার্থীদের সাথে জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনায় বসা হয়।

এসময় জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার শামসুন্নাহার ও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষ থেকে তাদের সকল দাবী শুনে তা মেনে দেয়ার কথা জানানো হয়।

একই সাথে তারা যাতে আর রাস্তায় না নামে সেজন্য সতর্ক করে দেয়া হয়। সেখানে উপস্থিত বিক্ষোভকরা শিক্ষার্থীদের প্রতিনিধিরাও জানায় তাদের দাবীগুলো মেনে নিলে তারাও আন্দোলনে নামবে না।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply