Home / চাঁদপুর / চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে চাঁদপুর প্রশাসনের জরুরি সভায় যা বললেন সাংসদ
প্রতীকী ছবি

চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে চাঁদপুর প্রশাসনের জরুরি সভায় যা বললেন সাংসদ

চাঁদপুরে জেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার্থীদের চলমান আন্দোলন ও দাবি পূরণ, পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং গণসচেতনা বিষয়ক অবহিতকরণ জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ আগস্ট) বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে চাঁদপুর সদরসহ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ম্যানেজিং কমিটির সভাপতি, জেলার শিক্ষা বিষয়ক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে আলোচনা সভা হয়।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি।

তিনি বক্তব্যে বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়ন হোক এটা সকলের দাবি। আমরাও চাই নিরাপদ সড়ক। শিক্ষার্থীদের চলমান যে আন্দোলন এবং তাদের দাবি পূরনের যৌক্তিকতা রয়েছে। যে ঘটনাচি ঘটেছে, সেটি প্রতিরোধযোগ্য একটি দুর্ঘটনা। আজকে চালাকরা ঘণ্টার পর ঘণ্টা গাড়ি চালাচ্ছে, এতে করে তাদের মধ্যে প্রতিযোগিতা চলে আসে। আর তখনই দুর্ঘটনা ঘটে। কিছু মালিক ও চালক অতিরিক্ত মুনাফার জন্য সড়কে প্রতিযোগিতা সৃষ্টি করছে।

আমাদেরকে সচেতন হতে হবে। অনেক শিক্ষর্থীরা রাস্তায় হেডফোন কানে লাগিয়ে চলছে। এর কারনেও ঘটছে দুর্ঘটনা। সড়কে যে ধরনের দুর্ঘটনা ঘটছে, এ নিয়ে সরকারের অগ্রগতি রয়েছে। শিক্ষার্থীদের দাবি-দাওয়া পূরণে সরকার চেষ্টা করছে।

সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘পুলিশের প্রতি আন্দোলনকারীদের যে ধারণা তৈরি হয়েছে। এটা পরিবর্তন করতে করতে হবে। পুলিশের ব্যর্থতা থাকতে পারে, তাই বলে পুলিশকে অশ্লিলভাবে উসকানি মূলক কথা বলা ঠিক নয়। পুলিশ কিন্তু ধৈয্যের পরিচয় দিয়েছে। পুলিশ শিক্ষার্থীদেরকে সহযোগিতা করছে। এখন আন্দোলন কারীদেরও সহযোগিতা করতে হবে। আমরা ডিজিটাল বাংলাদেশের মাধ্যমে নিরাপদ সড়ক চাই।’

কোটা আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, ‘শিক্ষার্থীরা কোটা আন্দোলনও করেছে। কারণ এখন শিক্ষার্থীরা সরকারি চাকরি করতে চায়। সরকার চাকরির ক্ষেত্রে অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে। আমি আন্দোলন কারীদের উদ্দেশ্যে বলবো, এ আন্দোলন যাতে অন্যকেউ ছিনিয়ে নিয়ে না যায়। এটা তোমাদের আন্দোলন। এর মধ্যে যাতে বাইরের কেউ প্রবেশ করতে না পারে।’

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানের পরিচালনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান,

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, জেলা শিক্ষা অফিসার মো. সফি উদ্দিন, বিআরটিএর উপ-পরিচালক শেখ মো. ইমরান, চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অসিত বরন দাস, চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম সাইফুল হক, হাজীগঞ্জ মডেল কলেজের অধ্যক্ষ ড. আলমগীর কবির পাটওয়ারী, ফরাক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ডা. হাসান খান।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply