Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে প্রবাসীর ঘরে আগুন : অল্পতে রক্ষা পেলো ৪টি প্রাণ
চাঁদপুরে প্রবাসীর ঘরে আগুন : অল্পতে রক্ষা পেলো ৪টি প্রাণ

চাঁদপুরে প্রবাসীর ঘরে আগুন : অল্পতে রক্ষা পেলো ৪টি প্রাণ

চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নের দক্ষিণ হামানকর্দ্দি গ্রামের সমছুল খান বাড়ীর প্রবাসী মো. ইউসুফ খানের বসতঘরে রোববার (১ মে) রাত ৩ টায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে পুরো বাড়িটি পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় সূত্র জানায়, রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে পুরো বাড়িতে। এসময় প্রবাসী ইউসুফ খানের স্ত্রী ও তিন কন্যা ঘরে ঘুমন্ত অবস্থায় ছিলো।

প্রথমে পাশের ঘরের লোকজন আগুন দেখতে পায় এবং চিৎকার করতে থাকে, তাদের চিৎকারের কারণে আশেপাশের লোকজন উঠে আসে। ততক্ষণে ঘরের কাড়ে (উপরের অংশ) থাকা শুকনো লাকড়িতে আগুন লেগে যায়। আগুনের লেলিহান পুরো বাড়িতে ছড়িয়ে পরে।

এসময় ঘরের ভেতরে আটকে থাকা চারটি তাজা প্রাণকে স্থানীয় জনগণ তাদের প্রচেষ্টায় বের করে আনে। অগ্নিকান্ডের খাবর চারদিকে ছড়িয়ে পড়লে স্থানীয়রা এগিয়ে আসে এবং আগুন নিয়ন্ত্রণে আনে।

৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল বারেক খান জানান “অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষণিক য় চাঁদপুর ফায়ার সার্ভিস উত্তর ইউনিট এসে হাজির হয়। ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে, কিন্তু ততক্ষণে আধাপাকা ঘরটির সব আসবাবপত্র ছাই হয়ে যায়।

আগুনের উত্তাপে আধাপাকা ঘরটির দেয়ালগুলো ফেটে যায়। ঘরের সম্পূর্ণ চাল ও সিলিং পুড়ে যায়।

প্রবাসী মো. ইউনুছ খানের মেঝো ভাই আবুল কালাম জানায় “এই অগ্নিকান্ডের আমার ছোটো ভাইয়ের অন্তত ১৫ থেকে ১৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।’

তিনি আরো বলেন আমার ছোটো ভাই দীর্ঘদিন প্রবাসে থেকে এই সম্পদটুকুই গড়েছিল মাত্র, তাও আজ আগুনে পুড়ে ছাই হয়ে গেলো। এ দুর্ঘটনায় দক্ষিণ হামানকর্দ্দিতে নিস্তব্ধতা বিরাজ করছে।

চাঁদপুরে প্রবাসীর ঘরে আগুন : অল্পতে রক্ষা পেলো ৪টি প্রাণ

About The Author

এম এ শাকূর

আপডেট ৬:২২ পিএম, ০১ মে ২০১৬, রোববার
ডিএইচ