Home / চাঁদপুর / চাঁদপুরে প্রতিবন্ধী শিশুদের জন্যে স্বপ্ন স্কুলের ভিত্তি প্রস্তর স্থাপন
sopno-school

চাঁদপুরে প্রতিবন্ধী শিশুদের জন্যে স্বপ্ন স্কুলের ভিত্তি প্রস্তর স্থাপন

শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ডা. দীপু মনি এমপি বলেছেন,শিশুদের শিক্ষাটা আনন্দের সহিত হওয়া চাই।বাচ্চাদের আনন্দের সহিত নৈতিকতা ও মানবিক মূল্যবোধ শিখাতে হবে। শিক্ষকদের এ ক্ষেত্রে বিশেষভাবে নজর রাখতে হবে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) শনিবার সকালে চাঁদপুর উপজেলা প্রশাসনের আয়োজনে প্রতিবন্ধী শিশুদের জন্য একটি বিশেষায়িত প্রতিষ্ঠান স্বপ্ন স্কুল এর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,আগে সামাজিক সুবিধা না থাকায় এই ধরনের বিশেষ শিশুদের বাবা মায়েরা এক ধরনের দ্বীধাদন্দতায় ভুক্ত।তারা তাদের সন্তানের সঠিকভাবে যত্ন নিতে অনেক সময় কেউ কেউ ঘার্তি রেখে দিতো।

তবে বর্তমান শেখ হাসিনা সরকারের উল্লেখযোগ্য সাফল্যে আমাদের বিশেষ শিশুদের মা বাবারাও তাদের সন্তানদের বেড়ে উঠায় কোন ঘার্তি রাখে না। আশা করি এই স্কুল থেকে শিক্ষা নিয়ে এখানকার শিক্ষার্থীরা পরিপূর্ন মানুষ হিসেবে গড়ে উঠবে।যারা নিজেদের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে নিবেদিত হয়ে কাজ করবে।

জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার জিহাদুল কবির,জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ,সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল,চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা,চাঁদপুর কালেক্টরেট স্কুলের অধ্যক্ষ সিনডি মায়া প্রমুখ।

চাঁদপুর সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী কর্মকর্তা রবিউল আলমের পরিচালনায় অনুষ্ঠানে অভিভাবক হিসেবে বক্তব্য রাখেন উৎপল মজুমদার আশিস।এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান,চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নাসিম উদ্দিন,চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী,চাঁদপুর পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম প্রমুখ।

পরে অনুষ্ঠানের অতিথিরা স্বপ্ন স্কুলের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন এবং দোয়া ও মোনাজাতে অংশ নেন।

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ ফেব্রুয়ারি, ২০১৯