Home / চাঁদপুর / চাঁদপুরে নতুন করে আরো ৭ জনের করোনা শনাক্ত
করোনাভাইরাস শনাক্তকরণে
ফাইল ছবি

চাঁদপুরে নতুন করে আরো ৭ জনের করোনা শনাক্ত

চাঁদপুরে নতুন করে গত ২৪ ঘণ্টায় আরো ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে শাহরাস্তি উপজেলার ৪ জন, কচুয়ার ২ জন ও হাজীগঞ্জের ১ জন রয়েছেন। নতুন ৭ জন’সহ জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯০জন। আর মৃতের সংখ্যা ২৩ জন অপরিবর্তিত রয়েছে।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে। ওই সূূত্র আরো জানায় জানায় বুধবার ৫৩টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ৭টি পজেটিভ, বাকীগুলো নেগেটিভ।

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২৯০জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১৩৭জন, ফরিদগঞ্জে ৪৪জন, শাহরাস্তিতে ২৩জন, মতলব দক্ষিণে ২২জন, হাজীগঞ্জে ২১জন, কচুয়ায় ১৮জন, মতলব উত্তরে ১৩জন ও হাইমচরে ১০জন।

এছাড়া জেলায় মোট ২৩জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৮জন, কচুয়ায় ৪জন, ফরিদগঞ্জে ৪জন, হাজীগঞ্জে ৪জন, মতলব উত্তরে ২জন ও শাহরাস্তিতে ১জন।

এদিকে চাঁদপুর পৌরসভা এলাকায় করোনা পজিটিভ রোগী চিহ্নিত করতে আজ থেকে ১০ জুন বুধবার মাঠে নামবেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। এ বিষয়ে
৯ জুন মঙ্গলবার বিকেলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

সভায় অংশগ্রহণকারীদের সঙ্গে কথা বলে জানা গেছে,চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের বিভিন্ন বাসাবাড়িতে কোভিড-১৯ অর্থাৎ করোনা পজিটিভ কিংবা করোনার উপসর্গ নিয়ে আক্রান্ত হয়েছেন- এমন রোগীদের বাসাবাড়ি চিহ্নিত করা হবে। এজন্য স্বাস্থ্যকর্মী এবং স্বেচ্ছাসেবকদের নিয়ে অভিযান চালাবেন বেশ কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এই বিষয় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, আক্রান্তদের চিহ্নিত করে তাদেরকে প্রয়োজনীয় ওষুধ এবং খাবার পৌঁছে দেওয়া হবে। একইসঙ্গে তাদের বাসাবাড়ি লকডাউন ঘোষণা করার কারণে অন্যরাও বাইরে যেতে পারবেন না। ফলে তাদের জন্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী পৌঁছে দেবেন স্বেচ্ছাসেবকরা।

স্টাফ করেসপন্ডেন্ট, ১০ জুন ২০২০