Home / চাঁদপুর / চাঁদপুরে জেএসসিতে জিপিএ-৫ সেরা মাতৃপীঠ : শতভাগ পাশ হাসান আলী
চাঁদপুরে জেএসসিতে

চাঁদপুরে জেএসসিতে জিপিএ-৫ সেরা মাতৃপীঠ : শতভাগ পাশ হাসান আলী

চাঁদপুরে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এ বছর চাঁদপুর জেলার ৮ উপজেলায় এবছর ৫০ টি কেন্দ্রে, ২শ’৯৩ মাধ্যমিক বিদ্যালয়ের ৪৬ হাজার ৬শ’২১ জন শিক্ষার্থী অংশ নেয়।

প্রাপ্ত তথ্যে দেখা যায়, হাসান আলী উচ্চ বিদ্যালয় থেকে মোট ২২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাশ করেছে। এই বিদ্যালয় থেকে জিপিএ ৫ পেয়েছে ৪৯ জন, এ গ্রেড পেয়েছে ১৫১ জন আর এ মাইনাস পেয়েছে ২৮ জন।

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় মোট ২৭৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২জন বাদে সবাই কৃতকার্য হয়। এই বিদ্যালয়ের পাশের হার ৯৯.৬৩%। এতে জিপিএ ৫ পেয়েছে ৭২ জন এবং এ গ্রেড পেয়েছে ১৫২ জন, এ মাইনাস ৪৩ জন।

আল আমিন স্কুল এন্ড কলেজের সকল শাখা থেকে মোট ৬৭৬ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৬৪৯ জন। জিপিএ ৫ পেয়েছে ৫৫ জন, এ গ্রেড ২৪৭ এবং এ মাইনাস ১৩২ জন। এখানে পাসের হার ৯৬.৬৩ %। গত বছর এই প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছিলো মাত্র ১১ জন।

আক্কাছ আলী রেলওয়ে উচ্চ বিদ্যালরে মোট ৯৪ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৮৪ জন এবং অকৃতকার্য হয়েছে ১০ জন। এখানে পাশের হার ৮৯.৮৪%। গনি মডেল আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে মোট ১৯২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৮৫ জন কৃতকার্য এবং ৭ জন অকৃতকার্য হয়। এখানে পাশের হার ৯৬.৩৫%।

লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মোট ২৬০ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ২২৮ জন কৃতকার্য এবং ৩২জন অকৃতকার্য হয়। এখানে পাশের হার ৮৭.৬৯%।

পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয় থেকে ২৮৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২৬১ জন কৃতকার্য এবং ২৬ জন অকৃতকার্য হয়। এখানে পাশের হার ৮৮.৫৫%। জিপিএ ৫ পেয়েছে একজন।

পুরানবাজার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মোট পরীক্ষার্থী ১০২ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৮৫জন এবং অকৃতকার্য হয়েছে ১৭জন। এখানে পাশের হার ৮৩.৩৩%।

নুরিয়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মোট পরীক্ষার্থী ৬৪ জন অংশ নিয়ে পাস করেছে ৫০ জন কৃতকার্য এবং ১৪জন অকৃতকার্য হয়েছে। এখানে পাশের হার ৭৮.১২%।

লেডি দেহলবী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মোট ১১১ জন পরীক্ষায় অংশ নিয়ে ১০১জন কৃতকার্য এবং ১০জন অকৃতকার্য হয়েছে।এখানে পাশের হার ৯০.৯৯%।

প্রতিবেদক:আশিক বিন রহিম