Home / চাঁদপুর / সড়ক নিরাপত্তায় চাঁদপুরে ছাত্র-ছাত্রীদের বিশেষ প্রশিক্ষণ কর্মশালা
Brta-student

সড়ক নিরাপত্তায় চাঁদপুরে ছাত্র-ছাত্রীদের বিশেষ প্রশিক্ষণ কর্মশালা

নিরাপদ সড়কের জন্য ছাত্র-ছাত্রীদের কর্তব্য বিষয়ক বিশেষ প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি চাঁদপুরের আয়োজনে চাঁদপুর শহরের আক্কাস আলী রেলওয়ে একাডেমীতে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

তিনি বক্তব্যে বলেন, নিরাপদ সড়কের জন্য ছাত্র-ছাত্রীদের বিশেষ প্রশিক্ষণটি অতি গুরুত্বপূর্ণ। সড়কে নিয়ম মেনে চলাচল করতে হবে। নিজেদের সচেতনতার জন্য রাস্তার পাশের ফুটপাত ব্যবহার করতে হবে। যারা বিভিন্ন যানবাহন চালায়, তাদের প্রক্যেকেরই ড্রাইবিং লাইসেন্স এবং গাড়ির রেজিস্ট্রেটশন থাকতে হবে। অপপ্রাপ্ত চালক ও অপ্রশিক্ষিত চালকের কারনে সড়কে মানুষের জীবন ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে। তাই সকল ক্ষেত্রে আগে সচেতন থাকতে হবে।

আক্কাস আলী রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোফরান হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপুর বিআরটিএ এর সহকারি পরিচালক (ইঞ্জি.) শেখ মো. ইমরান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা খান হীরা মনি।

বিআরটিএ এর মোটরযান পরির্দশক জিয়া উদ্দিনের পরিচালনায় বিশেষ প্রশিক্ষণে উপস্থিত ছিলেন ট্রাফিক ইন্সেপেক্টর মো. ইসরাফিল, নিরাপদ সড়ক চাই জেলা শাখার সভাপতি এম এ লিতফ, বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. শোয়েবুর রহমান।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply