Home / চাঁদপুর / চাঁদপুরে গাড়ি চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ উদ্বোধন
চাঁদপুরে গাড়ি চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ উদ্বোধন

চাঁদপুরে গাড়ি চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ উদ্বোধন

চাঁদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় ও জেলা বিআরটিএ’র আয়োজনে পেশাজীবী গাড়ি চালকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে গাড়ি চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন মঙ্গলবার সকাল ১১টায়জেলা বিআরটিএ’র অফিস প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

‘চালালে গাড়ি সাবধানে বাঁচবে সবাই প্রাণে’ এ শ্লোগানকে সামনে প্রশিক্ষণের উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহাদাৎ হোসেন ।

এসময় তিনি বলেন প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়।কারন প্রশিক্ষণের মাধ্যমে অজানা কিছু তথ্য এর মাধ্যমে জানা যায়।যা জীবনে প্রতিটি ক্ষেত্রে কাজে লাগে। একজন প্রশিক্ষণ নেয়া ব্যক্তি তার কর্মক্ষেত্রে ভাল স্থান তৈরী করতে পারে।তাই জীবনকে সুন্দরভাবে গড়ে তোলার জন্য প্রশিক্ষণ নেয়া উচিৎ । গাড়ী চালানোর অবৈধ মালামাল বহন করা যাবে না।গাড়ি চালানো পূর্বে আপনাকে পুরো গাড়ি পরীক্ষা করে নিবেন । এ প্রশিক্ষণের মাধ্যমে আপনারা যা কিছু শিখবেন তার কিছুটা হলেও কাজে লাগানোর চেষ্টা করবেন। সচেতনভাবে গাড়ি চালালে দুর্ঘটানার হাত থেকে রক্ষা পাওয়া যায়। মনে রাখবেন, একটি দুর্ঘটনা সারাজীবনের কান্না। কারণ একজন মানুষ দুর্ঘটনার কবলিত হলে তার পরিবারের জীবন যাপন কষ্ট হয়ে দাঁড়ায়। তাই সকলকে সচেতন হয়ে গাড়ি চালাতে হবে।’

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি (বিআরটিএ) চাঁদপুর জেলা শাখার সহকারি পরিচালক শেখ ইমরান হোসেনের সভাপতিত্বে ও মোটরযান পরিদর্শক মেহেদি হাসানের পরিচালনায় প্রশিক্ষক হিসাবে ছিলেন,চাঁদপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে অটো মোবাইল ট্রেডের চীফ ইন্সট্রাক্টর মোঃ মাহবুবুর রহমান, ট্রাফিক ইনচার্জ মো. দেলোয়ার হোসেন, জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, মো. আনোয়ার মুন্সি প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বিআরটিএ’র কর্মকর্তা ও প্রশিক্ষণার্থীবৃন্দ।

প্রতিবেদক-আনোয়ারুল হক
:আপডেট, বাংলাদেশ সময় ০১: ১৭ পিএম, ২১ মার্চ ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply