Home / সারাদেশ / চাঁদপুরে অগ্নিকাণ্ডে ৬ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে
চাঁদপুরে অগ্নিকান্ডে ৬ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে

চাঁদপুরে অগ্নিকাণ্ডে ৬ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে

চাঁদপুরের ইব্রাহীমপুর ইউনিয়নের দোকানঘর এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে রবিবার (১৪ মে) দিবাগত রাত সাড়ে ১২ টায় ৬ ব্যবসা প্রতিষ্ঠান এবং একটি ৩ তলা পাকা ভবনের একাংশ পুড়ে গেছে। দোকানঘর এমদাদিয়া মাদরাসার সামনে এ দুর্ঘটনা ঘটে।

অগ্নিকান্ডের আগুন নিভাতে গিয়ে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে: শাহ আলমের চা দোকান, সুলতান গাজীর মুদি দোকান, মমিন শেখের লন্ড্রী দোকান, মোহাম্মদ হোসেনের মুদি দোকান,মাহমুদ ছৈয়ালের কাঁচামালের দোকান,রহিম শেখের চা দোকান ও শফিক গাজীর ৩ তলা ভবনের একাংশ।

ইউপি সদস্য সেলিম বেপারী জানান,রাতে দোকান বন্ধ করে সকলে বাড়িতে যাওয়ার পর আনুমানিক সাড়ে ১২ টার দিকে যে কোনো দোকান থেকে আগুনের সূত্রপাত হয়।

তাৎক্ষণিক ফায়ার সার্ভিসকে সংবাদ দিলে চাঁদপুর দক্ষিণ ও উত্তর ফায়ার সার্ভিসের দ’ুটি ইউনিট এসে আগুন নিভাতে সক্ষম হয়। অগ্নিকান্ডে মালামালসহ আনুমানিক ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্ঠ দোকান মালিকদের দাবি ।

ইব্রাহীমপুরের চেয়ারম্যান আবুল কাশেম জানান, অগ্নিকান্ডের খবর সোমবার (১৫ মে ) সকালে নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ানকে জানানো হয়েছে। চাঁদপুর ফায়ার সার্ভিস দক্ষিণ ইউনিটের লিডার মো.ইসমাইল জানান, খবর পেয়ে ১০ মিনিটের মধ্যে তারা ঘটনাস্থলে আসেন। প্রায় ১ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকান্ডে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানের সকল মালামাল,দোকান ও পাকা ৩ তলা ভবনের উত্তরাংশ পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করেন নি।

প্রতিবেদক :কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ৮ : ৩০ পিএম, ১৫ মে ২০১৭,সোমবার
এজি

Leave a Reply