Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / চাঁদপুরকে দেখে জাতীয় পর্যায় মাদক বিরোধী খেলার আয়োজন হচ্ছে : এসপি শামসুন্নাহার
sp-samsunnahar

চাঁদপুরকে দেখে জাতীয় পর্যায় মাদক বিরোধী খেলার আয়োজন হচ্ছে : এসপি শামসুন্নাহার

জহিরুল ইসলাম জয় ঃ

চাঁদপুরের ১ম অন্তঃজেলা মাদক জঙ্গীবাদ ও বাল্য বিবাহ বিরোধী ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল খেলা সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকালে হাজীগঞ্জ মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজ মাঠে খেলাটি অনুষ্ঠিত হয়। খেলায় তুমুল প্রতিদ্বন্দ্বিতায় ০-১ গোলে চাঁদপুর সদর উপজেলাকে হারিয়ে হাজীগঞ্জ উপজেলা ফাইনারে টিকেট পায়। আগামী ১০ আগস্ট অনুষ্ঠিতব্য ফাইনালে কচুয়া উপজেলা ও হাজীগঞ্জ উপজেলার মধ্যে প্রতিদ্বন্ধিতা করবে।

এদিকে খেলা শুরুর পুর্বে উভয় দলসহ মাঠে উপস্থিত হাজার হাজার দর্শক ও অতিথিদের মাদক সন্ত্রাস জঙ্গীবাদ ও বাল্য বিবাহ বিরোধী শপথ বাক্য পাঠ করান চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার। খেলা শেষে সংক্ষিপ্ত বক্তব্যে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাং জাবেদুল ইসলামের সভাপতিত্বে¡ প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, মাদক বাল্যবিবাহ ও জঙ্গীবাদ ফুটবল টূর্ণামেন্টের মাধ্যমে গ্রাম-গঞ্জে জনসচেতনতা বাড়ানোই মূল উদ্দেশ্য।

পুলিশ সুপার বলেন, ফুটবল খেলার মাধ্যমে আমারা সামাজিক আন্দোলন শুরু করেছি, তা ধরে রাখতে হবে। চাঁদপুর জেলা হবে মাদক, বাল্যবিবাহ ও জঙ্গীবাদ মুক্ত একটি জেলা। তিনি বলেন গ্রাম থেকে শহরে সর্বত্রই শিশু কিশোরদের মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। মাদক আমাদের সমাজকে কুঁড়ে কুড়ে খাচ্ছে।

তিনি আরো বলেন, একটি জাতিকে উন্নতির শিখরে নিয়ে যেতে হলে সমাজ থেকে অন্ধকার দুর করতে হবে। মাদক জঙ্গীবাদ সন্ত্রাস এবং বাল্য বিবাহ সমাজে থাকা সেই অন্ধকার। তাই ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে আমরা গ্রাম থেকে শহরে সবখানে সাধারণ মানুষের মধ্যে মাদক জঙ্গীবাদ সন্ত্রাস এবং বাল্য বিবাহ রোধে জাগরণ সৃষ্টি করার চেষ্টা করেছি। আশা করছি মানুষ জেগে উঠেছে। তিনি ফরিদগঞ্জ বাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ফরিদগঞ্জ থেকে আমরা এই ফুটবল টুর্নামেন্টের যাত্রা শুরু করেছিলাম। এই উপজেলার মানুষ ভালভাবে টুর্নামেন্টে সম্পন্ন করার জন্য যে শক্তি ও সাহস যুগিয়েছে তাতে আমি মুগ্ধ।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাং জাবেদুল ইসলামের সভাপতিত্বে¡ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাজীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার। খেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল-আলম লিপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দীন প্রমুখ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা ফুটবল উপ-কমিটির সাধারন সম্পাদক শাহির হোসেন পাটোয়ারী, চাঁদপুর সদর থানা অফিসার ইনচার্জ ওয়ালি উল্যাহ, কচুয়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমান, হাজীগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আলী আশরাফ দুলাল, সাধারন সম্পাদক ও বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী, হাজীগঞ্জ মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু ছাইদ, চাঁদপুর জেলা বাস মালিক-শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি প্রমূখ।

হাজীগঞ্জ মডেল কলেজের প্রভাষক মো. জাহিদ হাসান ও চাঁদপুর গণি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক রাসেল হাসানের যৌথ সঞ্চালনায় এ ছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান, কাউন্সিলর মামুনুর রহমান দোলন, নাছির চোকদার, আ. লতিফ গাজী, হাজীগঞ্জ পৌর কাউন্সিলর আজাদ মজুমদার, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ¦ কাজী কবির হোসেন, সাংগঠনিক সম্পাদক আহসান উল্যাহ্ মৃধা, সুহিলপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন টিটু, বাকিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান, অলিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাঈল হোসেন সর্দার, রান্ধুনীমুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম মজুমদার প্রমূখ। এ সময় হাজার হাজার দর্শক খেলা উপভোগ করে।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়

Leave a Reply