Home / উপজেলা সংবাদ / চাঁদপুরের মৈশাদীতে রাস্তা সংস্কার কাজে ব্যাপক অনিয়ম

চাঁদপুরের মৈশাদীতে রাস্তা সংস্কার কাজে ব্যাপক অনিয়ম

Apr 30, 2015 @ 01 : 33 Am

স্টাফ করেসপন্ডেন্ট:

চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়ন পরিষদ গেইট থেকে শাহতলী বাজার হয়ে ছোটসুন্দর পর্যন্ত রাস্তা সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে । চাঁদপুর সদর উপজেলা এলজিইডি’র অফিসের অধীনে ১ কোটি ৬ লাখ টাকার এ প্রকল্পটির কাজের শুরুতেই এ অনিয়মের অভিযোগ উঠে ।

নিন্মমানের ইট, মালামাল ,প্রসস্ত রাস্তাকে সংকোচিত করাসহ নানা অভিযোগ রয়েছে । যার ফলে কাজের শুরুতেই এলাকাবাসীর তীব্র প্রতিবাদের মুখে কয়েক দফা কাজটি বন্ধ হয়ে যায় । এখন আবার রাস্তার এ কাজটি শুরুতেই পুনরায় অনিয়মের অভিযোগ উঠছে ।

চাঁদপুর সদর এলজিইডির অফিস সূত্রে জানা গেছে , রাস্তা সংস্কারে এ বৃহৎ প্রকল্পটির কাজ পেয়েছেন কুমিল্লার ঠিকাদার দেলোয়ার হোসেন বাবুল । যদিও পরবর্তীতে কাজটি তিনি হামানকর্দীর ঠিকাদার মোঃ মোক্তার হোসেনের কাছে বিক্রি করে দেন । বর্তমান দায়িত্বরত ঠিকাদার মোক্তার হোসেন অত্যন্ত প্রভাবশালী ।

নিজ এলাকায় বাড়ী হওয়ায় তিনি কাউকে তোয়াক্কা না করে নিন্মমানের মালামাল দিয়ে কাজটি করা হচ্ছে বলে অভিযোগ করেছে এলাকাবাসী । এ ব্যাপারে চাঁদপুর সদর উপজেলা প্রকেীশলী আবদুল মতিন জানান, এ রাস্তাটি সংস্কার কাজে ১ কোটি ৬ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে ।

এ পর্যন্ত ৫% কাজ হয়েছে । কাজের অনিয়মের ব্যাপারে এক প্রশেরœ জবাবে তিনি বলেন আমার অফিস থেকে মনিটরিং করা হচ্ছে । এখন অনিয়মের কথা শুনেছি । আশা করি সরজমিনে দেখে ব্যবস্থা নিবো ।

অপরদিকে জানা গেছে,এলাকাবাসীর দীর্ঘদিনের দাবীর পরিপ্রক্ষিতে চাঁদপুর-৩ সংসদ সদস্য ডাঃ দীপু মনি সহযোগিতায় মৈশাদী ইউনিয়ন পরিষদ গেইট থেকে শাহ্তলী বাজার হয়ে ছোটসুন্দর পর্যন্ত রাস্তার সংস্কার কাজে এ বরাদ্দ করা হয় । বর্তমানে এ অনিয়মের ব্যাপারে সরজমিনে তদন্ত পৃর্বক ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন এলাকাবাসী ।

চাঁদপুর টাইমস/ডিএইচ/২০১৫