Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে করোনা প্রতিরোধে সভা
করোনা প্রতিরোধে

শাহরাস্তিতে করোনা প্রতিরোধে সভা

শাহরাস্তি উপজেলা করোনা ভাইরাস (কোভিট-১৯) প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ৪ এপ্রিল রোববার উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয় উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান কামরুন নাহার কাজল, উপজেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সের আবা‌সিক মে‌ডি‌কেল অ‌ফিসার, শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আঃ মান্নানসহ সরকা‌রি বি‌ভিন্ন দপ্ত‌রের কর্মকর্তাবৃন্দ এবং সকল ইউপি চেয়ারম্যানবৃন্দ।

সভায় মন্ত্রি পরিষদ বিভাগ হতে প্রাপ্ত করোনা ভাইরাস জনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে নিম্নোক্ত বিষয়সমূহ নিয়ে আলোচনা করা হয়।

১. সকল প্রকার গণপরিবহন (সড়ক, নৌ, রেল) বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা, জরুরি সেবা দানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না। এছাড়া বিদেশগামী ও বিদেশ ফেরত ব্যক্তিদের ক্ষেত্রে নিষেধাজ্ঞা কার্যকর হবে না।
২. সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ব্যতীত কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। (ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি ব্যতিত)
৩. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় কেবল খাদ্য বিক্রয় ও সরবরাহ করা যাবে। কোনো অবস্থাতেই হোটেল-রেস্তোরাঁয় বসে খাবার খাওয়া যাবে না।
৪. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবেতবে দোকানসমূহ পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে ক্রয়-বিক্রয় করতে পারবে। সেক্ষেত্রে অবশ্যই সর্বাবস্থায় কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং অন্য কোনো শহরে যেতে পারবে না।
৫. কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে।

আগামীকাল থে‌কে এ আদেশ গু‌লো মে‌নে চলার জন্য সং‌শ্লিষ্ট সকল‌কে অনু‌রোধ করা হ‌লো, অন‌্যথায় আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক:মোঃ জামাল হোসেন,৪ এপ্রিল ২০২১