কনডমের বিজ্ঞাপন নিয়ে সানি লিওনের হয়রানি

একটি কনডম ব্র্যান্ডের পণ্যদূত হওয়ায় একের পর এক বিতর্কের মুখে পড়তে হচ্ছে ইন্দো-কানাডীয় অভিনেত্রী সানি লিওনিকে। কিন্তু তার ভাষ্যে, নিরাপদ যৌনতার প্রচার চালাচ্ছেন তিনি।

সম্প্রতি সানি বলেন, “কনডমের মাধ্যমে আমি নিরাপদ যৌনতা ও অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধের প্রচার করছি। একটি পরিবার যদি সন্তান গ্রহণের জন্য প্রস্তুত না হয় তাহলে এই পদ্ধতির মাধ্যমে সহজেই তারা গর্ভনিরোধ করতে পারে।”

‘এক পাহেলি লিলা’ খ্যাত এই অভিনেত্রী আরও জানান, কনডমের বিজ্ঞাপনে কাজ করাকে নেতিবাচক মনে করেন না তিনি। বরং কনডমের মাধ্যমে গর্ভনিরোধ করলে নারীর স্বাস্থ্যে কোনো বিরূপ প্রভাব পড়ে না। কিন্তু গর্ভনিরোধক বড়ি খেলে নারীরা শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত হন।

সম্প্রতি সানি লিওনির কনডমের বিজ্ঞাপনের তীব্র সমালোচনা করেন ভারতীয় এক রাজনীতিবিদ। এ ধরনের বিজ্ঞাপন ধর্ষণ উস্কে দেবে বলে মন্তব্য করেন ভারতীয় কমিউনিস্ট পার্টির এক নেতা। এদিকে বিজ্ঞাপনটিকে ‘অনৈতিক’ অভিহিত করে এটির প্রচার বন্ধের আবেদন জানান দিল্লীর নারী কমিশনের সাবেক প্রধান বারখা সিং।

তবে সানির মতে, তিনি প্রভাবশালী কোনো তারকা না হওয়াতেই এ ধরনের হয়রানির শিকার হচ্ছেন।

‘এ ধরণের হয়রানি অবশ্যই আমাকে কষ্ট দেয়। কিন্তু এসব ব্যাপারে আমি মুখ খুলবো না। কারণ আমি কোন কথা বললেই তারা আরও সুযোগ পাবেন।’ বলেন সানি।

ভারতে পা রাখার পর থেকেই একের পর এক বিতর্কের মুখে পড়তে হয়েছে সাবেক এই পর্ন তারকাকে। চলতি বছরের শুরুতে তার বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগে একাধিক মামলা হয়।

 

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ০৭:৩৯ পিএম,২৪ অক্টোবর ২০১৫, শনিবার

এমআরআর

Share