Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ১০ লাখ টাকা নিয়ে প্রতারকচক্র উধাও
কচুয়ায় ১০ লাখ টাকা নিয়ে প্রতারকচক্র উধাও

কচুয়ায় ১০ লাখ টাকা নিয়ে প্রতারকচক্র উধাও

 সমিচাঁদপুর জেলার কচুয়ায় ‘জনকল্যাণ সংস্থা সমিতি নামে’তির অফিস করে প্রতারকচক্র গ্রাহকদের প্রায় ১০ লাখ টাকা নিয়ে উধাও হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গ্রাহকরা তাদের কষ্টার্জিত সঞ্চয় হারিয়ে নিঃস্ব হয়ে পড়ে। এ সময় বিক্ষুদ্ধ জনতা উত্তেজিত হয়ে জনকল্যাণ সমিতির অফিস কক্ষ তালা ঝুলিয়ে দেয়।

কচুয়া উপজেলার পালাখাল বাজারের চাল ব্যবসায়ী মোঃ গিয়াস উদ্দিন শাহজীর পালাখাল উত্তর বাজার নতুনবাসার নিচ তলায় গত ১ মার্চ কতিপয় অসাধু কর্মকর্তা জনকল্যাণ সমিতির নামে অফিস ভাড়া নিয়ে কিছু আসবাবপত্র ও কাগজপত্র রেখে পার্শ্ববর্তী এলাকায় সুবিধাবঞ্চিত মানুষকে মোটা অংকের ঋণ দেয়ার প্রলোভন দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে সঞ্চয় আমানত উত্তোলন করে। এভাবে দু’দিন বিভিন্ন অঞ্চল থেকে টাকা নিয়ে দ্বিগুণ দেবে বলে দু’দিন পর জনকল্যাণ সমিতির মোটা অংকের অর্থ জমা হলে প্রতারকচক্রটি টাকা নিয়ে অফিস ছেড়ে পালিয়ে যায়। ঋণ নিতে এসে গ্রাহকরা তাদের কোনো কর্মকান্ড না দেখে হতাশ হয়ে গিয়াস উদ্দীন শাহজীর বাড়িতে প্রতিদিন ভীড় জমায় গ্রাহকরা।

এ ব্যাপারে ব্যাবসায়ী গিয়াস উদ্দিন শাহজীর স্ত্রী তাদের গৃহে জনকল্যাণ সংস্থা সমিতির নামে অফিস ভাড়া নেয়ার বিষয়টি স্বীকার করে বলেন, মৌখিকভাবে অফিস ভাড়া নেয়ার দু’দিনের মাথায় গ্রাহকের টাকা নিয়ে কর্মকর্তারা উধাও হয়েছে বলে আমিও শুনেছি। বর্তমানে অসাধু কর্মকর্তাদের না পেয়ে স্থানীয় লোকজন আমাদেরকে বিভিন্নভাবে জ্বালাতন করছে। তবে অফিস ভাড়া নেয়ার সংক্রান্ত কোন কাগজপত্র হওয়ার আগেই কর্মকর্তারা লাপাত্তা হয়ে যায়

||আপডেট: ০৭:৩৫ অপরাহ্ন, ১২ মার্চ ২০১৬, শনিবার

এমআরআর