Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ফলাফল বিপর্যয় : ১টি প্রতিষ্ঠানও শতভাগ পাশ করেনি
কচুয়ায় ফলাফল বিপর্যয় : ১টি প্রতিষ্ঠানও শতভাগ পাশ করেনি

কচুয়ায় ফলাফল বিপর্যয় : ১টি প্রতিষ্ঠানও শতভাগ পাশ করেনি

‎Monday, ‎01 ‎June, ‎2015   02:39:34 AM

জিসান আহমেদ নান্নু, কচুয়া (চাঁদপুর):

সদ্য প্রকাশিত এবারের কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে চাঁদপুরের কচুয়া উপজেলায় ৪০টি উচ্চ বিদ্যালয়ের একটি প্রতিষ্ঠান ও শতভাগ পাশ করেনি।

তবে সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয় ও তেগুরিয়া ওবায়েদুল হক উচ্চ বিদ্যালয়ের এসএসসি ভোকেশনাল পরীক্ষায় দু’টি প্রতিষ্ঠানের ৯৫জন শিক্ষার্থী অংশগ্রহন করে শতভাগ পাশ করেছে। কিন্তু এসএসসিতে ফলাফল বিপর্যয়ের ফলে সচেতন অভিভাবক ও এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ ও বিস্ময় দেখা দিয়েছে।

বিভিন্ন প্রতিষ্ঠানে প্রধান শিক্ষকগণ ভিন্ন প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন-তাদের দাবি এ বছর গণিত (অংক) বিষয়ে সৃজনশীল হওয়ায় অনেক শিক্ষার্থী পরীক্ষার হলে না বুঝে অংশগ্রহন করায় শিক্ষার্থীদের ফলাফল বিপর্যয় ঘটে।

জানা গেছে, কচুয়ায় মোট ৪০টি উচ্চ বিদ্যালয় রয়েছে। এ বছর এসএসসি পরীক্ষায় মোট ৩হাজার ৫শ’ ৫০জন শিক্ষার্থী অংশগ্রহন করে, তন্মধ্যে ২হাজার ৪শ’ ৩৭জন পরীক্ষার্থী পাস করে। ৪০টি বিদ্যালয়ের মধ্যে ১৫টি প্রতিষ্ঠানের ৫৬জন জিপিএ-৫ পায়।

এদিকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রাইভেট বানিজ্য বন্ধকরে নৈতিক শিক্ষা দান করাতে দাবী জানিয়েছে সচেতন অভিভাবক মহল।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/‍ডিএইচ/২০১৫

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে ক্লিক লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes 

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

আপনার মন্তব্য লিখুন…