Home / শীর্ষ সংবাদ / কচুয়ায় প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়
কচুয়ায় প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

কচুয়ায় প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বলেন, রাজনৈতিক ও সামাজিক দিক থেকে কচুয়া একটি অন্যতম উপজেলা। এ উপজেলায় অনেক বরেণ্য ব্যক্তির জন্ম হয়েছে। যারা প্রার্থী ও প্রার্থীদের সমর্থক তাদের স্বার্থ রয়েছে। কিন্তু প্রশাসনের কোন স্বার্থ নেই। সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট গ্রহণের জন্য যা যা করণীয় আমরা তা করতে সর্বদা প্রস্তুত রয়েছি। গ্রামীণ জনপদের সিংহভাগ মানুষ এ নির্বাচনের সাথে জড়িত। কোনো প্রার্থীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ থাকলে উপজেলা প্রশাসনকে জানাবেন। এক্ষেত্রে আইন নিজের হাতে তুলে নিবেন না।

আগামী ২৮শে মে ৫ম ধাপে চাঁদপুরের কচুয়ায় সুষ্ঠ ও নিরপেক্ষ ইউপি নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের নিয়ে জেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কচুয়া উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে বুধবার (১৮ মে) দুপুরে উপজেলা পরিষদের মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বলেন, রাজনৈতিক ও সামাজিক দিক থেকে কচুয়া একটি অন্যতম উপজেলা। এ উপজেলায় অনেক বরেণ্য ব্যক্তির জন্ম হয়েছে। যারা প্রার্থী ও প্রার্থীদের সমর্থক তাদের স্বার্থ রয়েছে। কিন্তু প্রশাসনের কোন স্বার্থ নেই। সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট গ্রহণের জন্য যা যা করণীয় আমরা তা করতে সর্বদা প্রস্তুত রয়েছি। গ্রামীণ জনপদের সিংহভাগ মানুষ এ নির্বাচনের সাথে জড়িত। কোনো প্রার্থীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ থাকলে উপজেলা প্রশাসনকে জানাবেন। এক্ষেত্রে আইন নিজের হাতে তুলে নিবেন না। নির্বাচনে কোন রকম কারচুপি ও বিশৃঙ্খলা করার সুযোগ নেই। নির্বাচন যাতে সুষ্ঠ ও অবাধভাবে অনুষ্ঠিত হয়। সেজন্য পুলিশ, বিজিবি ও অতিরিক্ত দাঙ্গা বাহিনী মোতায়ন করা হবে।

একই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে, পুলিশ সুপার শামসুন্নাহার বলেন- নির্বাচনের নামে কোনো রকম বিশৃঙ্খলা সহ্য করা হবে না। আইন শৃঙ্খলা বাহিনী আপনাদের পাশে রয়েছে। ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসার দায়িত্ব প্রার্থীদের, নিরাপত্তার দায়িত্ব পুলিশের।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আতাউর রহমান, সিনিয়র এএসপি (হাজীগঞ্জ সার্কেল) আব্দুল হানিফ।

অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন- উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: হায়দার আলী, কচুয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইব্রাহীম খলিল ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: আনোয়ার হোসেন। প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- আশ্রাফপুর ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী শহীদ উল্যাহ, গোহট (দ:) ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আমির হোসেন, কাদলা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম লালু ও মাইনউদ্দীন মজুমদার মানিক, সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো: মিজানুর রহমান পাঠান ও সৈয়দ রবিউল ইসলাম রাসেল, কড়ইয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো: আমিনুল ইসলাম মালেক, সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী নাজমা বেগম ও ফাতেমা বেগম, ইউপি সদস্য প্রার্থী ইসমাইল ফরাজী প্রমুখ।

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট [/author]

নিউজ ডেস্ক :  আপডেট, বাংলাদেশ সময় ৯:১৫ পিএম,  ১৮ মে  ২০১৬, বুধবার

ডিএইচ

Leave a Reply