Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে ‘আনারস-দুধ খেয়ে’ তিন স্কুলছাত্রী হাসপাতালে
চাঁদপুরে ‘আনারস-দুধ খেয়ে’ তিন স্কুলছাত্রী হাসপাতালে
আহত ৩ ছাত্রীর মধ্যে দু’জন

চাঁদপুরে ‘আনারস-দুধ খেয়ে’ তিন স্কুলছাত্রী হাসপাতালে

আনারস খাওয়ার কিছুক্ষণ পর প্যাকেটজাত দুধ পান করে একই বাড়ির তিন স্কুলছাত্রী অসুস্থ হয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে। মঙ্গলবার (১৭ মে) রাতে চাদঁপুর সদর উপজেলার ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া গ্রামের বেপারী বাড়িতে এ ঘটনা ঘটে।

অসুস্থরা হলেন সিরাজ বেপারীর কন্যা ফারজানা আক্তার(১৬), তার চাচাতো বোন হান্নান বেপারীর কন্যা বিথী আক্তার(১৬) ও স্মৃতি আক্তার (১৪)।

তাদের স্বজনরা জানায় তারা  তিনজন মঙ্গলবার সন্ধ্যায় প্রথমে আনারস খায়। প্রতিদিনের মতো একসাথে পড়ার টেবিলে পড়তে বসে। কিছুক্ষন পর তারা পরিবারের সবার অজান্তে ঘরে থাকা গুড়ো দুধ বানিয়ে তা পান করে। তার কিছুক্ষন পরপরই তারা যন্ত্রনায় ছটপট করে অসুস্থ হয়ে পড়ে।

দুধ এবং আনারস খেয়ে তাদের অসুস্থর কথা জানতে পেরে পরিবারের লোকজন তাদের চিকিৎসার জন্য রাত ১০ টায় সময় চাদঁপুর সরকারি জেনারেল হাসপাতালে এনে ভর্তি করায়। তারা তিনজন বহরিয়া নুরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের ৮ম ও ১০ম শ্রেণির ছাত্রী।

এব্যাপারে হাসপাতালে কর্মরত চিকিৎসক ডা. নাজমুল আবেদীন জানান অসুস্থদের স্বজনরা বলেছেন যে তারা দুধ এবং আনারস খেয়ে অসুস্থ হয়েছেন, আসলে অন্য কোনো কারণ ও থাকতে পারে।  যেমন হিস্টিরি কিংবা ভয়ভীতির কারনেও তারা এমন অসুস্থ হওয়ার কারণ হতে পারে।’

তবে এ চিকিৎসক জানায়, ‘ভয়ের কোন কারণ নেই তাদের কথামতো আমরা চিকিৎসাসেবা দিয়েছি আশাকরি তারা সহসাই সুস্থ হয়ে উঠবে।’

প্রসঙ্গত, চিকিৎসা বিজ্ঞানে দুধ ও আনারস একত্রে খেলে কোনো ধরনের সমস্যা হয় না মনে করে। মানুষ আতংকে অনেকটা অসুস্থ হয়ে থাকে।

আপডেট, বাংলাদেশ সময় ৯:৩৫ পিএম,  ১৮ মে  ২০১৬, বুধবার

ডিএইচ

কবির হোসেন মিজি [/author]