Home / কৃষি ও গবাদি / চাঁদপুরে ৫৭ পরীক্ষার্থীর খাতা পুনরায় দেখার দাবি
চাঁদপুরে ৫৭ পরীক্ষার্থীর খাতা পুনরায় দেখার দাবি

চাঁদপুরে ৫৭ পরীক্ষার্থীর খাতা পুনরায় দেখার দাবি

কারিগরি শিক্ষাবোর্ডের অধিনে শিক্ষামন্ত্রীর কাছে রসায়নবিদ্যা পরীক্ষার খাতা পুনরায় দেখার দাবি জানিয়েছে চাঁদপুর সরকারি টেকন্যিকাল স্কুল এন্ড কলেজের ৫৭ জন শিক্ষাথী।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে শহরের ষোলঘর এলাকায় অবস্থিত কলেজের সামনে অকৃতকার্য শিক্ষাথীরা এ ব্যাপারে কলেজের সামনে অবস্থান নেয় ।

তাদের দাবি কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত রসায়নবিদ্যা পরীক্ষায় একসাথে এতো পরীক্ষার্থী অকৃতকার্য হতে পারে না।

এতে বিদ্যালয় কর্তৃপক্ষের কোন গাফলতি থাকতে পারে বলে শিক্ষাথীরা মনে করেন । তাদের ধারণা বর্তমান কলেজের এ অধ্যক্ষের অধীনেই গত বছর সমাজ পরীক্ষায় ৪৭ জন পরীক্ষাথী ফেল করে । কিন্তু কলেজের অধ্যক্ষ কিংবা কর্তৃপক্ষ এ ব্যাপারে যেনো উদাসীন ।

শিক্ষার্থীরা তাদের ভবিষ্যতের জন্য সরকার ও শিক্ষামন্ত্রীর কাছে পরীক্ষা দেয়া রসায়ন বিষয়ের খাতা পুনরায় দেখার দাবি জানান।

শিক্ষার্থী মরিয়ম আক্তার চাঁদপুর টাইমসকে জানান, আমরা এবারের রসায়ন পরীক্ষায় আমরা খুব ভালো ভাবে পরীক্ষা দিয়েছি । আমরা ৮টি প্রশ্নের মধ্যে সবগুলোই উওর দিয়েছি । কিন্তু কেন আমাদের রেজাল্টের সময় এই বিষয়ে ভালো ফলাফল হয়নি আমরা বুঝতে পারছিনা ।

শিক্ষাথী ওয়াসীম জানান, আমরা আমাদের পরীক্ষার ব্যাপারে এবং বিভিন্ন বিষয়ে জানতে চাইলেও তিনি কোন সুদওর দেননা । আমাদের বিদ্যালয়ে কোন রসায়ন বিদ্যা বিভাগের শিক্ষক ও নাই । আমরা ৩০ নম্বর পরীক্ষার মধ্যে ভালো পরীক্ষা দিয়েছি । সবগুলো প্রশ্নেরই উওর দেয়া হয়েছে । আমাদের পরীক্ষার পাশ নম্বর মাত্র ১০ নম্বরে । আমাদের মনে হয় রেজাল্ট নিয়ে কোন কিছু করতে পারে কলেজ কর্তৃপক্ষ ।আমরা এর সুষ্ঠ সমাধান আশা করছি ।

কলেজের অধ্যক্ষ মো. সোলেয়মানের সাথে এ ব্যাপারে আলাপকালে তিনি জানান, আসলে ওরা পাশ করলে আমাদের রেজাল্ট আরো ভালো হতো। আমি রেজাল্টের বিষয়ে ঢাকা কারিগরি শিক্ষা বোর্ডের সাথে আলাপ করেছি । পরীক্ষা পুনরায় নেয়ার জন্য আমি আবেদন করা হয়েছে । আর আমদের এখানে তো খন্ডকালীন রসায়নের শিক্ষকও রয়েছে।’

আশিক বিন রহিম

: আপডেট, বাংলাদেশ সময় ৬:৪৫ পিএম, ১৮ মে ২০১৬, বুধবার
ডিএইচ