Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ধান নিয়ে দু’পক্ষের উত্তেজনা, হামলা-ভাংচুর
Dhan-Kata
ধান কাটছেন কৃষক : ছবি- চাঁদপুর টাইমস

কচুয়ায় ধান নিয়ে দু’পক্ষের উত্তেজনা, হামলা-ভাংচুর

কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামে খেতের ধান কাটা নিয়ে দু’পক্ষের পাল্টা অভিযোগে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।

একদিকে পৈত্রিক সম্পত্তি দাবি করে বিশ্বম্ব চন্দ্র সরকার গং তাদের রোপিত ইরি ধান রাতের আধারে কেটে নিয়েছে বলে অভিযোগ করেন একই গ্রামের সেলিম মিয়া গংদের বিরুদ্ধে।

অপরদিকে অভিযুক্ত সেলিম মিয়া পাল্টা অভিযোগ করে বলেন, আমার ক্রয়কৃত সম্পত্তিতে রোপনকৃত ধান কাটতে গেলে বিশ্বম্বর বাবু গংরা বাধা প্রদান করে এবং আমার লোকদের মারধর করে।

এ ঘটনায় জমির মালিক দাবিদার ফতেহপুর গ্রামের মৃত রাধা বল্লবের পুত্র বিশ্বম্বর চন্দ্র সরকার বাদী হয়ে সেলিম মিয়াকে ১নং আসামী করে ৪ জনের নাম উল্লেখ ও ১০-১২জনকে অজ্ঞাত আসামী করে রোববার (১৩ মে) কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দেন।

থানায় অভিযোগসূত্রে জানাগেছে, বাদীর পৈত্রিক সূত্রে মালিকানাধিন জমি থেকে একই গ্রামের সেলিম দলবল নিয়ে ধান কেটে নেয়ার চেষ্টা করে। বাধা দিলে সেলিম গংরা বিশ্বম্বর চন্দ্র সরকারের বাড়ি ঘরে হামলা ভাংচুর চালিয়ে ব্যাপক ক্ষতি সাধন করে।

এ নিয়ে উভয় পক্ষের মাঝে চাঁদপুরের বিজ্ঞ আদালতে মামলা মোকদ্দমা রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে। এ ঘটনায় এলাকায় বেশ টানটান উত্তেজনা চলছে।

কচুয়া করেসপন্ডেন্ট

Leave a Reply