Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় কিন্ডার গার্টেন এসোসিয়েশনের বৃত্তি প্রদান
Wc

কচুয়ায় কিন্ডার গার্টেন এসোসিয়েশনের বৃত্তি প্রদান

চাঁদপুরের কচুয়া উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের উদ্যোগে গতকাল শুক্রবার অন্যান্য বছরের ন্যায় এবারো উৎসব মুখর পরিবেশে উপজেলা পরিষদ মিলনায়তনে বৃত্তি প্রদান-২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

এসোসিয়েশনের সভাপতি ও সাচার কলেজের অধ্যাপক মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে ও সংগঠনের শিক্ষা সচিব মোঃ আমির হোসেন মজুমদারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একজন শিক্ষার্থীর সবচেয়ে প্রথম শিক্ষা হলো প্রাথমিক শিক্ষা। অভিভাবকরা তাদের সন্তানদের লেখাপড়া অর্জনের জন্য প্রাথমিক বিদ্যালয় কিংবা কিন্ডার গার্টেনে দিয়ে থাকেন। আর একজন শিক্ষার্থীকে সুনাগরিক ও সু শিক্ষায় গড়ে তোলেন একজন শিক্ষক। বড় মন ও বড় আশা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, কচুয়ায় প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের ব্যাপক ভূমিকা রয়েছে। এসময় তিনি এসোসিয়েশনের সংগঠনের সাথে জড়িতদের ভূয়ষী প্রশংসা করেন। এসময় স্বাগত ও সংগঠনের বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মানিক ভৌমিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাচন অফিসার মোঃ আনোয়ার হোসেন, উপজেলা ইউআরসি কর্মকর্তা তারেক নাথ মল্লিক,উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ মনির হোসেন ও কচুয়া প্রেসক্লাব সভাপতি প্রিয়তোষ পোদ্দার প্রমুখ।

পরে উপজেলার ৭১টি অংশগ্রহনকারী কিন্ডার গার্টেন স্কুলের ২ হাজার ৭০ জন শিক্ষার্থীর মধ্যে টেলেন্টপুল ও সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্ত ৫শ ৮জন শিক্ষার্থীর মাঝে নগদ ২ লক্ষ ৯০ হাজার টাকার অনুদান ও সনদপত্র বিতরন করা হয়। এসময় কিন্ডার গার্টেন এসোসিয়েশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী, সাংবাদিক, ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু