Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার রহিমানগর-মিয়ার বাজার সড়কের বেহাল দশা!
kachua-Rohimanogor-sarak

কচুয়ার রহিমানগর-মিয়ার বাজার সড়কের বেহাল দশা!

চাঁদপুরের কচুয়া উপজেলার রহিমানগর-মাধাইয়া ভায়া মিয়ার বাজার সড়কের ৫ কিলোমিটার রাস্তার বেহাল দশা লেগে আছে দীর্ঘ কয়েক বছর ধরে। প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়েই এ সড়কে শত শত যানবাহন চলাচল করছে।

সরেজমিনে দেখা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর অধিনে কচুয়া উপজেলার রহিমানগর-মাধাইয়া ভায়া মিয়ার বাজার সড়কের ৫ কিলোমিটার রাস্তায় প্রায় ৪ বছর ধরে সংস্কার কিংবা মেরামত করা হয়নি।

ফলে এ সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। আর এসব গর্তের কারনে সামান্ন বৃষ্টিতেই কাদা-পানি জমে যায় এবং বাস, ট্রাক ও সিএনজি (স্কুটার) যাতায়াতে মারাত্মক বিঘœ হচ্ছে।

এলাকাবাসী জানিয়েছেন, ২০১৫ সালের প্রথম দিকে হাসিমপুর ড.মনসুন উদ্দিন মহিলা কলেজে নবীন বরন অনুষ্ঠানে ৫ মন্ত্রীর আগমন উপলক্ষে এই রাস্তায় কিছু ইটা-বালি ফালানো হয়েছে। এর পর আর সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি।

অর্নিবান বাস চালক মো. শাহ আলম জানান, হোসেনপুর থেকে মাধাইয়া ৫০ মিনিটের রাস্তা পাড়াপারে সময় লাগে প্রায় দেড় থেকে দুই ঘন্টা। সময় বেশি লাগায় যাত্রীরা কেউ একবার আসলে আর দ্বিতীয় বার আসতে চায়না ।

এদিকে ভোক্তভোগী এলাকাবাসী রহিমানাগর-মিয়ার বাজার সড়কটি আসন্ন বর্ষা মৌসুমের আগে দ্রæত সংস্কারের দাবী জানিয়েছে।

এ ব্যাপারে কচুয়া উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) প্রকৌশলী মো. হারুনুর রশিদ জানান, রহিমানাগর-মিয়ার বাজার সড়কটির সংস্কারের জন্য বিশ্বব্যাংকে প্রস্তাবনা পাঠানো হয়েছে।

প্রতিবেদক : জিসান আহমেদ নান্নু

Leave a Reply