Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় শংকরপুর মসজিদে ফাটল আতংক : সংস্কার জরুরি
কচুয়ায় শংকরপুর মসজিদে ফাটল

কচুয়ায় শংকরপুর মসজিদে ফাটল আতংক : সংস্কার জরুরি

চাঁদপুরের কচুয়া উপজেলার শংকরপুর উত্তর পাড়া বাইতুল মামু’র জামে মসজিদে ফাটল আতংক দেখা দিয়েছে। ১৯৮৪ সালে নির্মিত এ মসজিদটির সংস্কারের অভাবে বিভিন্ন স্থানে ফাটল ও আস্তর খসে পড়ছে।

বর্তমানে ওই এলাকার মুসল্লিদের মাঝে ভয়ভীতি ও প্রাণহানীর আশংকা দেখা দিয়েছে।

মসজিদটিতে গিয়ে দেখা যায়, ওই গ্রামের অধিবাসী মরহুম খলিলুর রহমান মাস্টার গ্রামের সাধারণ মানুষের কথা চিন্তা করে মসজিদটি নির্মাণ করেন। পরবর্তীতে ওই মসজিদটিতে অন্যান্য এলাকার লোকজন নামাজ পড়ে আসছে। কিন্তু দুঃখজনক হলে সত্যি প্রায় ৩ যুগের কাছাকাছি ঐতিহ্যবাহী মসজিদটি সংস্কারের অভাবে খসে খসে পড়ছে এবং নামাজ কায়েমে অনুপযোগী হয়ে পড়েছে।

এ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. আব্দুস সামাদ চাঁদপুর টাইমসকে জানান, ‘ব্যক্তি উদ্যোগে নির্মিত মসজিদটি কয়েক বছর ধরে ফাটল আতংক দেখা দিয়েছে। বর্তমানে নতুন করে মসজিদটির নির্মাণে প্রায় কয়েক লক্ষ টাকা প্রয়োজন। এ অঞ্চলের মানুষ অত্যন্ত গরীব কিন্তু ধর্মভীরু। মসজিদের নির্মাণ কাজে সরকারি কিংবা ব্যক্তি উদ্যোগে পৃষ্ঠপোষকতার আহবান জানাচ্ছি।’

একই দাবি জানিয়েছেন, শংকরপুর উত্তর পাড়ার বায়তুল মামুর জামে মসজিদ পরিচালনা কমিটির সদস্য ও ব্যবসায়ী মো. সামছুল হক আকাশ।

তিনি বলেন, ‘আমার প্রয়াত পিতার হাতে গড়া এ মসজিদটি নির্মাণে সরকারি ও বেসরকারিভাবে আর্থিক সহযোগিতা কামনা করছি। এদিকে এলাকাবাসী মসজিদটি নতুন করে নির্মাণ করে মুসল্লিদের নামাজ আদায় ও অন্যান্য ধর্মীয় কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ জানিয়েছেন।’

কচুয়ায় শংকরপুর মসজিদে ফাটল আতংক সংস্কার জরুরি

About The Author

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু, কচুয়া

Leave a Reply