Home / উপজেলা সংবাদ / ওয়ার্ড কমিউনিটি মতবিনিময় সভা
ওয়ার্ড কমিউনিটি মতবিনিময় সভা

ওয়ার্ড কমিউনিটি মতবিনিময় সভা

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ ( চাঁদপুর ) :

হাজীগঞ্জ পৌর ৬নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ইউনিটের ও থানা ‘ওপেন হাউজ ডে’র মতবিনিময় সভায় সিনিয়র সহকারী পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. আব্দুল হানিফ বলেন, পুলিশ বাহিনী কখনো এলাকার অসামাজিক কর্মকান্ড একা প্রতিরোধ করতে সম্ভব হবে না। যদি ওই এলাকার সচেতন ব্যক্তিরা পুলিশকে সহযোগিতা না করে।

পুলিশকে সহযোগিতার মাধ্যমে যে কোন অসামাজিক কর্মকান্ড পুলিশ বাহিনী প্রতিরোধ করতে সম্ভব হবে। এ জন্য প্রয়োজন সচেতন ব্যক্তিরা যে কোন অপরাধমূলক কর্মকান্ডে জড়িতদের পুলিশকে অবহিত করা। তাৎক্ষনিত অবহিত করার পর ওই অপরাধীদের পুলিশ আটক করে আইনী প্রক্রিয়ায় সাজা প্রদান করবে। তাহলেই এক এক করে যে কোন অপরাধ পুলিশ নির্মূল করতে সম্ভব হবে।

বৃহস্পতিবার বিকাল ৪টা পৌর ৬নং ওয়াডে প্রধান অথিতি বক্তব্যে আরো বলেন, আমিন রোডে যে সকল সিএনজি চলাচল করছে ওই সিএনজি স্ট্যান্ডের বৈধতা না থাকায়, অতি শীগ্রই ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ইউনিটের সদস্যদের সাথে বৈঠকের পর উপজেলা সিএনজি ও অটোরিক্সা মালিক সমিতির মাধ্যমে বৈধতা দেওয়া হবে।

ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ইউনিটের সভাপতি ও শহর আওয়ামীলীগের সহ-সভাপতি মো. জাকির হোসেন মোহনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. কাজী মোশারফ হোসেন মিন্টুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, থানা অফিসার ইনচার্জ মো. শাহআলম এলএলবি, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো. আলী আশরাফ দুলাল, শহর আওয়ামীলীগের সভাপতি ও ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ইউনিটের প্রধান উপদেষ্টা মো. মাহবুব-উল-আলম লিপন, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব আলহাজ্ব আশফাকুল আলম চৌধুরী, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির আহবায়ক ও বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. আহসান হাবিব অরুন, ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ইউনিটের উপদেষ্টা আলহাজ্ব ইকবালুজ্জামান ফারুক, ওয়ার্ড কাউন্সিলর ও উপদেষ্টা মো. আবু বকর ছিদ্দিক।

এ সময় উপস্থিত ছিলেন, থানার এসআই মো. শামীম, ওয়ার্ড কমিউনিটি পুলিশের উপদেষ্টা ফারজানা সুলতানা, ওয়ার্ড কমিউনিটি পুলিশের সহ-সভাপতি আলহাজ্ব কাজী আনোয়ারুল আলম, মাহবুবুল হক মিয়া, ওয়ালীউদ্দিন খোকা, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আরিফ হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক ফাহমিদা ইকবাল, অর্থ সম্পাদক আলহাজ্ব সুমন মোল্লা, সদস্য ডা. ফরহাদ হোসেন মজুমদার, আহসান ইকবাল বরুন, মো. শাহআলম, মো. জসিম মোল্লা, হাফেজ মো. আবু ইউছুফ, বিজয় সরকার, কাজী জুয়েল, আব্দুর ছাত্তার মল্লিক, মহিউদ্দিন লিটন,কাজী সাইফুল ইসলাম ও স্থানীয় গণমাধ্যম কর্মী মেহেদী হাছান সর্দারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

চাঁদপুর টাইমস : এএস/ এমআরআর/২০১৫