Home / চাঁদপুর / চেয়ারম্যানরা স্বচ্ছ থাকলে এলাকাবাসী উন্নয়নে আগ্রহ প্রকাশ করবে
চেয়ারম্যানরা স্বচ্ছ থাকলে এলাকাবাসী উন্নয়নে আগ্রহ প্রকাশ করবে

চেয়ারম্যানরা স্বচ্ছ থাকলে এলাকাবাসী উন্নয়নে আগ্রহ প্রকাশ করবে

দ্বিতীয় লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-২) এর আওতায় প্রকল্প বাস্তবায়নে ইউপি চেয়ারম্যান, মহিলা সদস্য ও ইউপি সচিবদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কোসের্র ২য় দিন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন বলেন, ইউনয়নের চেয়ারম্যানরা যদি নিজেদের যোগ্যতা দেখিয়ে স্বচ্ছতা অনুযায়ী কাজ করে, তাহলে ওই ইউনিয়ন এলাকাবাসী উন্নয়নে আগ্রহ প্রকাশ করবে।

আপনাদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যেই কিন্তু ২দিনের প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে। আপনারা যদি জনগণকে সম্পৃক্ত করে তাদের সাথে নিয়ে কাজ করেন তাহলে অনেক সমস্যাই সমাধান হবে। আপনারা যদি কোন কাজ গোপন রেখে করেন তাহলে অনমনীয়তা সৃষ্টি হবে।

এই প্রকল্পটির একটি ইতিবাচক দিক হলো সকলকে সমানভাবে দেখা। আপনারা যদি ভালোভাবে দায়িত্ব নিয়ে সততার সাথে কাজ করেন তাহলে এই প্রকল্প আওতায় লক্ষ টাকা নয়, কোটি টাকা বরদ্ধ আসতে পারে।

চাঁদপুর জেলা প্রশাসকের আয়োজনে ও দ্বিতীয় লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-২) এর সহযোগিতায় প্রশিক্ষণ কোর্সে বক্তব্য রাখেন ডিষ্ট্রিক্ট ফ্যাসিলিটেটার এস এম শাহরিয়ার রহমান, উপ-প্রকল্প পরিচালক মো. শফি উল হক, অতিরিক্ত জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

দু’দিনের এই কোর্সের ২য় দিনে চাঁদপুর জেলার ৪টি উপজেলার ইউপি ইউপি চেয়ারম্যান, মহিলা সদস্য ও ইউপি সচিব অংশ নেয়। উপজেলাগুলো হলো হাইমচর, শাহরাস্তি, কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা। এসময় ওই ৪টি উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

চাঁদপুর টাইমস : এসআই/ এমআরআর/২০১৫