Home / জাতীয় / এসপির স্ত্রী খুনের দায় স্বীকার না করে আলকায়েদার ভিন্ন তথ্য
এসপির স্ত্রী খুনের দায় স্বীকার না করে আলকায়েদার ভিন্ন তথ্য

এসপির স্ত্রী খুনের দায় স্বীকার না করে আলকায়েদার ভিন্ন তথ্য

এই প্রথমবারের মতো একটি রহস্যজনক বক্তব্য দিল আলকায়েদা। পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে হত্যার নিন্দা জানিয়েছে আনসার আল ইসলাম। এটি আলকায়েদা ইন দ্য ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট (একিউআইএস)-এর বাংলাদেশ শাখা।

এ খবর দিয়েছে জঙ্গি সংগঠনগুলোর উপর নজরদারি করা মার্কিন গোয়েন্দা সংস্থা সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

আনসার আল ইসলামের বিবৃতিতে বলা হয়েছে, গত ৫ জুন মাহমুদা আক্তারকে হত্যা ইসলামে অনুমোদিত নয়। এই হত্যাকা- জিহাদিদের বিরুদ্ধে ষড়যন্ত্র।

আনসার আল ইসলামের এই বক্তব্যে রহস্যের সৃষ্টি হয়েছে। কারণ এই হত্যাকাণ্ডের ব্যাপারে আলকায়েদাকে সন্দেহ করে কোনো বক্তব্যই দেওয়া হয়নি। আলকায়েদাও আগে এমন দাবি করেনি যে এই হত্যাকাণ্ডটি তাদের দ্বারা সংঘটিত হয়েছে। পুলিশ এই হত্যাকাণ্ড সম্পর্কে ধারণা করছে, পুলিশ সুপার বাবুল আক্তারের জঙ্গিবিরোধী ভূমিকার জন্যই তার স্ত্রী মিতুকে হত্যা করা হতে পারে।

প্রসঙ্গত, ৫ জুন ভোর সাড়ে ৬টায় চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় ছুরিকাঘাত ও গুলিতে নিহত হন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এর কয়েকদিন আগেই চট্টগ্রাম থেকে পদোন্নতি পেয়ে ঢাকায় বদলি হন বাবুল। চট্টগ্রামে পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত থাকাকালে জঙ্গি দমনে ভূমিকার জন্য প্রশংসিত হয়েছিলেন তিনি। তাই এ ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টতা থাকতে পারে বলে শুরু থেকেই পুলিশ সন্দেহ করছে।

বাংলাদেশে ধারাবাহিকভাবে মুক্তমনা লেখক, অধ্যাপক, ব্লগার, অনলাইন অ্যাক্টিভিস্ট এবং সংখ্যালঘু হত্যার দায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস কিংবা কখনও আনসার আল ইসলাম দাবি করেছে। এসব হত্যাকা-ের দায় স্বীকার করার খবর দিয়ে আসছে যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স।

গত বছর ফেব্রুয়ারিতে বিজ্ঞান লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় আনসার আল ইসলাম দায় স্বীকার করেছে বলে খবর দেওয়া হয়।

এর পর ব্লগার অনন্ত বিজয় দাশ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী, সমকামী অধিকার কর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয় হত্যাকাণ্ডের পরও একই সংগঠনটির পক্ষ থেকে দায় স্বীকারের খবর দেওয়া হয়।

তবে এখন পর্যন্ত এ দুটি সংগঠনের কেউই মিতু হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি। এবার আনসার আল ইসলামের পক্ষ থেকে এ হত্যাকাণ্ডের নিন্দা জানানোর কথাই জানিয়েছে সাইট ইনটেলিজেন্স।

তবে তাদের খবরের সত্যতা নিশ্চিত হওয়া যায়নি। (আমাদের সময়)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৭:০০ এএম, ১২ জুন ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply