Home / ইসলাম / এবার পবিত্র মক্কাকে ‘মহাদেব মন্দির’ বলল হিন্দু মহাসভা!
এবার পবিত্র মক্কাকে 'মহাদেব মন্দির' বলল হিন্দু মহাসভা!

এবার পবিত্র মক্কাকে ‘মহাদেব মন্দির’ বলল হিন্দু মহাসভা!

এবার পবিত্র মক্কাকে হিন্দুর মন্দির বলে উল্লেখ করে বিতর্ক সৃষ্টি করল হিন্দু মহাসভা। সম্প্রতি, হিন্দু নর্ববর্ষ উপলক্ষে আলিগড়ের হিন্দু মহাসভা একটি বিতর্কিত ক্যালেন্ডার প্রকাশ করেছে। আর সেখানে তাজমহল ও মক্কা ছাড়াও মুঘল আমলের বিভিন্ন সৌধ ও মসজিদকেও হিন্দু মন্দির বলে উল্লেখ করা হয়েছে।

ক্যালেন্ডারে বলা হয়েছে, তাজমহল হলো আসলে তেজো মহালয়া মন্দির। মক্কাকে বলা হয়েছে মক্কেশ্বর মহাদেব মন্দির। এছাড়া মধ্যপ্রদেশের কমল মৌলা মসজিদকে ভিজশালা এবং কাশ্মীরের জ্ঞানব্যাপী মসজিদকে বিশ্বনাথ মন্দির বলে উল্লেখ করা হয়েছে।

এখানেই শেষ নয়, বিখ্যাত কুতুব মিনারকে বিষ্ণু স্তম্ভ, জৌনপুরের অটলা মসজিদকে অটলা দেবী মন্দির বলে উল্লেখ করা হয়েছে। আর এই তালিকায় অযোধ্যার বাবরি মসজিদকে রাম জন্মভূমি বলেই চিহ্নিত করেছে হিন্দু মহাসভা।

হিন্দু মহাসভার সেক্রেটারি পূজা সাকুন পান্ডে জানান, ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ হিসেবে প্রতিষ্ঠা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে হিন্দু মহাসভা। তারা মনে করে, কেন্দ্রীয় সরকার দ্রুত তাদের দাবি মেনে ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ ঘোষণা দেবে।

তার অভিযোগ, মুসলিমরা দেশের বিভিন্ন ঐতিহ্যবাহী স্থানকে মসজিদে পরিণত করছে। তার দাবি, আলিগড়ের কলেজের এক প্রাক্তন ইতিহাসের অধ্যাপক ক্যালেন্ডারে উল্লেখ করা প্রত্যেকটি জায়গার ইতিহাস খতিয়ে দেখেছেন।

এদিকে, হিন্দু মহাসভার এই পদক্ষেপে মুসলিম সংগঠনগুলিতে ব্যাপক প্রতিক্রিয়া তৈরি হয়েছে। অল ইন্ডিয়া মুসলিম ‘পার্সোনাল ল’ বোর্ডের সদস্য ও ইমাম-ই-ইদগাহের মাওলানা খালিদ রশিদ ফিরঙ্গি মাহলি বলেন, ‘হিন্দু মহাসভার এই দাবির কোনো ভিত্তি নেই। মক্কাকে হিন্দু মন্দির বলা আসলে ধর্ম নিরপেক্ষতার পরিপন্থী।’

সূত্র: জি-নিউজ

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১: ১০ পি.এম ১৯মার্চ,২০১৮সোমবার
এ.এস