Home / খেলাধুলা / ভারতীয় গণমাধ্যমের অশালীন মন্তব্য মাশরাফীকে অবাক করেছে!
ভারতীয় গণমাধ্যমের অশালীন মন্তব্য মাশরাফীকে অবাক করেছে!
ফাইল ছবি: ক্রিকেটার মাশরিাফি

ভারতীয় গণমাধ্যমের অশালীন মন্তব্য মাশরাফীকে অবাক করেছে!

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে করা অশালীন মন্তব্য অবাক করেছে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে। যা শিষ্টাচারের মাত্রা ছাড়িয়েছে। এমন উস্কানিমূলক মন্তব্যের নিন্দা জানিয়ে, দেশের গণমাধ্যমের প্রশংসা করেছেন মাশরাফী। বলেছেন খেলাকে সীমাবদ্ধ রাখা উচিৎ খেলার মধ্যেই।

বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই সমর্থকদের মাঝে কাজ করে চোরা উত্তেজনা। সেটা যে ফরম্যাটই হোক না কেন। ২০১৫ বিশ্বকাপের পর থেকে এই দু’দলের দ্বৈরথ পায় ভিন্ন মাত্রা।

নিহাদাস ট্রফির ফাইনালে বাংলাদেশ-ভারত লড়াই। তবে এই ম্যাচের আগে কিছু ভারতীয় টিভি চ্যানেল যে সংবাদ প্রচার করেছে, তা অতিক্রম করেছে ভব্যতার সীমা। উগ্র সংবাদমাধ্যমগুলো শব্দ চয়নে ছাড়িয়েছে সহ্যশক্তির পরিসর। হিন্দি ভাষায় বাংলাদেশ ক্রিকেট দলকে গুন্ডা ও বাত্তামিজ বলে আখ্যায়িত করেছে তারা। মূলত শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচে শেষ ওভারের ঘটনাগুলোকে বর্ণণা করতেই এমন শব্দের ব্যবহার করেছে তারা।

ভারতের মিডিয়ার এসব মন্তব্য অবাক করেছে টাইগার ওয়ানডে কাপ্তান মাশরাফীকে। তার মতে মাঠের খেলা নিয়ে এমন সমালোচনা গ্রহণযোগ্য নয়।

মাশরাফী বলেন, শুনেছি তাদের ভাষা, পরিবার থেকে শিখেছি কেউ অভদ্রভাবে কাজ করলেও ভদ্র আচরণ করতে হবে। আমাদের গণমাধ্যম নিয়েও আমরা প্রাউড ফিল করি।

শুধু ভারতের সংবাদ মাধ্যমই নয়, নিজ দেশের স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত টুর্নামেন্টের ফাইনালে শ্রীলঙ্কাকে দর্শক বানানোয় বাংলাদেশ দল দেশটির মিডিয়ার সামনেও ভিলেন। কলম্বোর দৈনিক দ্য আইল্যান্ড বাংলাদেশের সমালোচনা করতে গিয়ে টেনেছেন আইসিসি ও বিসিসিআইয়ের সাবেক প্রধান জগমোহন ডালমিয়াকে। টাইগারদের টেস্ট স্ট্যাটাসে প্রাপ্তিতে ভূমিকা রাখা ডালমিয়াকে ১০০০ ডিমেরিট পয়েন্ট দেয়া উচিৎ বলে মন্তব্য করেছে তারা। তাই মাশরাফীর আকুতি, খেলাকে খেলার মধ্যেই সীমাবদ্ধ রাখা।

মাশরাফী আরো বলেন, এটা স্পোর্টস, এখানে যুদ্ধের কোন কারণ দেখি না।

ক্রিকেট শুধুই একটি খেলা। যার উদ্দেশ্য বিনোদন। আর এই খেলা নিয়ে সমর্থকদের মাঝে আবেগের বিচ্ছুরণ ঘটবেই। কিন্তু সবার এটাই প্রত্যাশা তা নির্দিষ্ট গন্ডির মধ্যেই সীমাবদ্ধ থাকা উচিৎ।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১২: ২০ এ.এম ১৯মার্চ,২০১৮সোমবার
এ.এস